নাটোরে করোনা আক্রান্তরা এখনো ভালো আছেন

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৩০ AM, ১২ মে ২০২০

করোনা মুক্ত জেলার তালিকায় থাকা নাটোর জেলায়ও এবার করোনা শনাক্ত হয়েছে। জেলার তিনটি উপজেলায় মোট ৮জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

করোনার শানাক্তের পর পরই আক্রান্ত এলাকাগুলো লকডাউন ঘোষনা করা হয়েছে। এলাকা গুলোর মধ্যে রয়েছে নাটোর সদর উপজেলার তেবাড়িয়া ও ছাতনী, গুরুদাসপুর উপজেলার নাজিরপুর এবং সিংড়া পৌরসভা।‌ লকডাউনে এলাকাগুলোতে জনসমাগম এড়াতে আজ বুধবার থেকে প্রশাসনের অবস্থান আরো কঠোর হচ্ছে।

সিভিল সার্জন বলেন- নাটোরের করোনা আক্রান্তদের সবাই এখন পর্যন্ত সুস্থ রয়েছেন। আক্রান্তদের অবস্থান নিশ্চিত করে স্থানীয় প্রশাসনের সহায়তায় আক্রান্ত এলাকা লকডাউন করা হয়েছে। এছাড়া করোনা যাতে আরো বিস্তার লাভ করতে না পারে সে জন্য সব ধরণের ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন আক্তার বানু দৈনিক মুক্ত প্রভাতকে জানান, সিংড়ায় নাটোর জেলার সবচেয়ে বেশি ৫জন করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তরা পৌরসদরের বাসিন্দা হওয়ায় পৌর এলাকার হাসপাতালগুলো লকডাউন করা হয়েছে। তিনি আরো জানান, হাসপাতালের স্টাফ নার্স করোনা রোগীর নমুনা সংগ্রহ করতে গিয়ে আক্রান্ত হওয়ার ধারণা করা হচ্ছে।

নাটোরের সিভিল সার্জন ডাক্তার মিজানুর রহমান মঙ্গলবার রাত দশটার দিকে মোবাইল ফোনে দৈনিক মুক্ত প্রভাতকে করোনা আক্রান্ত বিষয়টি নিশ্চিত করেছেন। সিভিল সার্জন বলেন- প্রাথমিকভাবে নাটোর সদরসহ জেলার গুরুদাসপুর ও সিংড়ার মোট ৮ জনের ২২ ও ২৩ এপ্রিলের নমুনা পরীক্ষায় ফলাফল পজেটিভ এসেছে। তবে তারা সুস্থ আছেন।

এসব নমুনা রাজশাহীর মাধ্যমে ঢাকার এনআইএলএম ল্যাবরেটরীতে পরীক্ষা করা হয়েছে। মূলত সেখান থেকেই করোনা শনাক্তের বিষয়টি জানানো হয়েছে।

নাটোর জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন-  করোনা আক্রান্তদের ব্যপারে তথ্য নিশ্চিত হওয়ার পর পরই আক্রান্ত এলাকাগুলো লকডাউন করা হয়েছে।

আক্রান্তদের মধ্যে নাটোর সদর উপজেলার ছাতনী এলাকায় ১ জন, গুরুদাসপুর উপজেলার নাজিরপুরের ২ পোশাক শ্রমিক ও সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়ার স্টাফ নার্স ও টেকনিশিয়ানসহ পৌর সদরের তিন ওয়ার্ডডের তিনজনসহ মোট ৫জন করোনা আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছেন সিংড়া পৗরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।

আপনার মতামত লিখুন :