পুতিনের মুখপাত্র করোনায় আক্রান্ত

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:০৬ PM, ১২ মে ২০২০

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার নিজের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে জানিয়ে পেসকভ বলেছেন, বর্তমানে তিনি একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

রুশ সংবাদমাধ্যম ইন্টারফ্যাক্সকে তিনি বলেন, ‘হ্যাঁ, আমি অসুস্থ। আমি চিকিৎসা নিচ্ছি।’ পেশকভ বলেন, এক মাসের বেশি সময় আগে তিনি প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন।

ক্রেমলিন বলছে, পুতিনের স্বাস্থ্য কঠোরভাবে সুরক্ষিত এবং তিনি রাশিয়ায় সর্বোত্তম চিকিৎসাসেবা গ্রহণ করেন। করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে মস্কোর বাইরের একটি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরকারি বিভিন্ন বৈঠক পরিচালনা করে আসছেন পুতিন। তবে মঙ্গলবার সকালের দিকে দেশটির তেল জায়ান্ট কোম্পানি রসনেফটের প্রধান ইগোর সেচিনের সঙ্গে সাক্ষাৎহয় পুতিনের।

রাশিয়ার সরকারের সর্বোচ্চ কর্মকর্তা হিসেবে পুতিনের মুখপাত্র পেশকভ নভেল করোনাভাইরাসে আক্রান্ত হলেন। দেশটির প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন এপ্রিলের শেষের দিকে প্রেসিডেন্ট পুতিনকে নিজের করোনা আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নেয়ার খবর দেন। সেই সময় চিকিৎসাধীন থাকায় প্রধানমন্ত্রীর পদ থেকে সাময়িক সরে দাঁড়ান মিখাইল।

চলতি মাসের শুরুর দিকে দেশটির সংস্কৃতিবিষয়ক মন্ত্রী ওলগা লিয়াবিমোভা করোনাভাইরাসে আক্রান্ত হন। তারও আগে রাশিয়ার নির্মাণমন্ত্রী ভ্লাদিমির ইয়াকুশেভ এবং তার মন্ত্রণালয়ের উপমন্ত্রীও করোনা পজিটিভ হন।

দেশটিতে প্রত্যেকদিন করোনা আক্রান্ত লাফিয়ে লাফিয়ে বাড়লেও মঙ্গলবার থেকে নির্মাণখাত ও কারখানার শ্রমিকদের কাজে ফেরার অনুমতি দেয়া হয়েছে।

সূত্র: রয়টার্স।

আপনার মতামত লিখুন :