জুনের শুরুতেই ইংলিশ প্রিমিয়ার লিগ!

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:১০ AM, ১৩ মে ২০২০

করোনা ভাইরাস মহামারির কারণে দুইমাস থেকে বন্ধ থাকা ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) জুন মাস থেকে ফের চালুর আভাস মিলেছে। সোমবার ব্রিটিশ সরকার লকডাউন পর্যায়ক্রমে শিথিল করার বিষয়ে ৫০ পাতার নির্দেশিকা প্রকাশ করে। তাতে ১ জুন পর্যন্ত সব রকমের খেলাধুলা বন্ধ রাখার কথা বলা হয়। ইউরোপ জুড়ে তীব্রভাবে হানা দেওয়া করোনার প্রকোপ কিছুটা কমতে শুরুর পর ফুটবল লিগগুলোও চালুর তোড়জোড় শুরু হয়। চলতি মাসেই চালু হচ্ছে জার্মানির বুন্দেসলিগা। ১২ জুন থেকে স্প্যানিশ লা লিগা চালুর কথা চলছে। এছাড়া ইতালির ‘সিরি আ’ দলগুলো অনুশীলন শুরু করছে চলতি মাসেই।
গতপরশু বরিস জনসনের সরকার লকডাউন উঠানো নিয়ে বিশাল নথি প্রকাশ করে। সেই নির্দেশিকার দ্বিতীয় ধাপে আছে সাংস্কৃতিক অনুষ্ঠান ও খেলাধুলা চালুর ভাবনা। তাতে স্পষ্টভাবে ১ জুনের আগে এসব কার্যক্রম চালু না করার কথা বলা হয়েছে। প্রধানমন্ত্রী জনসন অবশ্য আলাদা এক বক্তব্যে জানিয়েছেন, ফাঁকা মাঠে খেলা চালু হলে মানুষের মনোবল চাঙ্গা হতে পারে। কিন্তু সেই ফাঁকা মাঠে খেলাও জুনের আগে কোনভাবেই শুরু হচ্ছে না।
ইসপিএন এক স‚ত্রের বরাতে জানায়, যুক্তরাজ্যের সংস্কৃতি, গণমাধ্যম ও স্পোর্টস বিভাগ (ডিচিএমএস) বড় লিগগুলোর কর্তাদের সঙ্গে বৈঠক করেছে। তাতে তারা জুনের ১ তারিখ থেকে খেলাধুলা চালু নিয়ে কথা বলেছে। তবে এই বৈঠকেই সিদ্ধান্ত হয়, কেবল স্বাস্থ্য বিশেষজ্ঞ ও স্বাস্থ্য মন্ত্রণালয় সন্তুষ্ট হলেই কেবল ফুটবল চালু হতে পারে। এদিকে ঐদিনই (সোমবার) ইপিএলের ক্লাবগুলো ভবিষ্যৎ নির্ধারণে বৈঠক করে। তাতে সরকারের সবুজ সঙ্কেত পেলে জুনে লিগ শুরুর নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ব্রিটিশ গণমাধ্যমগুলো জানায়।
গত ১৩ মার্চ থেকে অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ হয়ে যায় প্রিমিয়ার লিগ। বন্ধ হওয়ার আগ পর্যন্ত পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা লিভারপুল নিকটতম প্রতিদ্ব›দ্বী ম্যানচেস্টার সিটি থেকে ২৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে ছিল। গত সোমবার পর্যন্ত ব্রিটেন জুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৩ হাজার ৬৬ জন। মৃত্যুবরণ করেছেন ৩২ হাজার ৬৫ জন। মৃত্যুর দিক থেকে বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে আছে দেশটি।

আপনার মতামত লিখুন :