নুর রশিদের সুর করা তার ছোট ভাইয়ের কন্ঠে অসাধারণ একটি ঈদ উপহার

মোস্তাকিম জনিমোস্তাকিম জনি
  প্রকাশিত হয়েছেঃ  ০১:০৬ PM, ২৬ মে ২০২০

বনলতা নিউজ ডেস্ক.

চেষ্টা করলে মানুষ সবসময় সফলতার ছোঁয়া পেয়ে থাকেন এটার সব থেকে বড় প্রমাণ হচ্ছে এরা দুই ভাই৷

যাদের একজনের নাম নুর রশিদ (বড়) অন্যজনের নাম ফোরকান রশিদ (ছোট)। নুর রশিদ ছোটকাল থেকে ইসলামীক গান নিজের মধ্যে ধারণ করে আসছেন সেই ধারাবাহিকতায় ফোরকানও। তাদের ইসলামী সংস্কৃতির প্রতি ছোটকাল থেকে উৎসাহিত করে আসছেন তাদের মা। নুর আর ফোরকান দুজনের পিতা মাতা আলেম আলেমা, সুন্দর একটি ইসলামিক পরিবারে তারা দুজনেই জন্মগ্রহণ করেন। তারা মোট ৩ভাই এক বোন তাদের মধ্যে নুর সবার বড় ফোরকান ছোট।

অল্পকিছুদিন আগে তারা দুই ভাই এককভাবে নিজ উদ্যোগে বিভিন্ন ইসলামীক গানের ভিডিও অডিও তাদের পারসোনাল ইউটিউব চ্যানেল (নুর অফিসিয়ালে) আপলোড করে আসছেন। অল্পসময়ে দর্শকদের হৃদয় জয় করতে সক্ষম হয়েছেন তারা দুই ভাই। খুব অল্পসময়ে তাদের ইউটিউব চ্যানেলে হাজার হাজার সাবস্ক্রাইব অতিক্রম করেছে।
ফেসবুকে নুর রশিদের ফলোয়ার সংখ্যা প্রায় ১০হাজার হয়ে  যাচ্ছে। ফেসবুকে তারা দুই ভাইয়ের সুন্দর জনপ্রিয়তা রয়েছে। তাদের সবকাজ অডিও ভিডিও গ্রাফিক্স তারা নিজেরা করে থাকেন।

এতদিন তারা দেশ বিদেশের জনপ্রিয় ইসলামীক গানগুলো কাভার করে আসছেন পাশাপাশি অন্যদের লেখা সুর করা গানও গেয়েছেন। নুর রশিদ প্রথমবারের মত সুর করেছেন শোকরিয়া নামক গজলটি,খুব চমৎকার একটি সুর হয়েছে, লিখেছেন মোবারক করিম রাকিব নামের একজন আর গেয়েছেন তার ছোট ভাই ফোরকান রশিদ, রিলিজ হয়েছে তাদের পারসোনাল চ্যানেল নুর অফিসিয়ালে আজ দুপুর ২টা ৩০মিনিটে।

পড়াশোনার পাশাপাশি তারা দুই ভাই ইসলামী সংস্কৃতিতে কাজ করে যাচ্ছেন। নুর রশিদ দেশের শীর্ষ কওমী মাদ্রাসা আরবী বিশ্ববিদ্যালয় দারুল উলুম মঈনুল ইসলাম  হাটহাজারীর মেশকাত জামাতের ছাত্র ফোরকান এলাকার একটি মাদ্রাসায় পড়াশোনা করেন। তাদের গ্রামের বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ থানা শাহপরীর দ্বীপ এলাকায়, নুর রশিদ চট্টগ্রামে থাকেন পড়াশোনার পাশাপাশি রিভার্ব স্টুডিওতে অডিও কম্পোজিশন ভিডিও ইডিট ও গ্রাফিক্সের কাজ করেন।

সংগীতটি শুনতে নিচে ক্লিক করুন ↓ 👇

আপনার মতামত লিখুন :