একজন স্বেছাসেবকের প্রশ্ন, টাকাই_কি_জীবনের_সব?

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৩৫ AM, ১৯ জুন ২০২০

মোঃ মাজেদুর রহমান মুন্না গুরুদাসপুর,নাটোর.

যার টাকা আছে, তার সবকিছু আছে। ভালোবাসা, সম্মান, বিলাসিতা, সুখ। কিন্তু আসলেই কি তাই? আসলেই কি তাঁদের সব আছে? না! পৃথিবী টাকার ওপরে কায়েম সত্য, কিন্তু এখনো এমন অনেক কিছু আছে যেগুলোর মূল্য টাকার চাইতে অনেক বেশী। এবং শুধু আপনি কেন, কেউই চাইলে সেসব টাকা দিয়ে কিনতে পারবে না।
সাম্প্রতিক করোনা ভাইরাস এর কারনে দেশ যখন অচলের দিকে।দেশের অর্থনীতি যখন হুমকির মুখে তখন সরকারি কর্মকর্তা দের দায়িত্ব বেড়ে যায়।তদুপরি আমাদের নাটোর জেলা প্রশাসক স্যার ও আমাদের গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার স্যার দের প্রচেষ্টায় ও তাদের বুদ্ধিতে আমাদের উপজেলায় একটি স্বেচ্ছাসেবক টিম ঘঠন করা হয় অনলাইন আবেদনের মাধ্যমে আবেদন করতে হয়।সেখানে আমি ও আবেদন করি ও আমার চেনা পরিচিত অনেক বড় ভাই আমার মামা ও আবেদন করে।সেখানে আমার নাম আমার পিতার নাম শিক্ষাগত যোগ্যতা আমার ✆ ফোন নম্বর আমার পিতার ফোন নম্বর ও দিতে হয়।ডিসি অফিস সকল কিছু যাচাই বাছাই করে আমাদের অনেকের আবেদন গ্রহণ করে।কিছু দিন পড় আমার বাবা কে উপজেলা প্রশাসন থেকে ফোন দিয়ে বলে যে আপনার ছেলে এই যে করোনা ভাইরাস এর স্বেচ্ছাসেবক এর কাজ করতে চাচ্ছে আপনি কি তাকে সাহস যোগাবেন ও আপনি কি তাতে খুশি।
আমার বাবা নির দিধায় বলে যে আমি খুশি।
ছোট বেলা থেকে আমার অনেক ইচ্ছা যে মানব সেবা মূলক কাজ করা।করোনা এসে আমায় তা করার সুযোগ করে দেয়।গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার স্যার এর দিক নির্দেশনায় আমারা সে কাজ গুলো করতে থাকি। অনেকেই আমাদের টিম কে সাহস যোগায় ও অনেক সাংবাদিক ভায়েরা আমাদের উৎসাহ যোগিয়ে আমাদের কাজের চিত্র অনলাইন প্রোটাল ও সংবাদ পত্রে প্রকাশ করে।

এই কাজ করার সময় অনেকেই আমাদের বলে ‘
যে কত করে টাকা দেয়?
কত করে বেতন পাও?
অনেক টাকা ইনকাম করে নিচ্ছ?
আমি তাদের কে বলতে চাই যে ভাই শুধু জীবনে টাকার দিকেই তাকালেন আপনে আজ একটু দেশের দিকে তাকান?
দেশের আজ সব কিছু হুমকির মুখে।
টাকাই যদি জীবনের সব হতো তাহলে আমাদের বাংলা মায়ের দামাল ছেলেরা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করতে পাড়তো না।

টাকাই যদি জীবনের সব হতো তাহলে আমরা আজ এই স্বাধীন দেশ পেতাম না।
তাই আমি তাদের কে বলতে চাই যে ভাই ‘দেশ কে ভালোবাসেন দেশের মানুষ কে ভালোবাসেন’।
টাকা দিয়ে সব কিছু কেনা যায় কিন্তু মানুষের ভালোবাসা ও মানুষের দোয়া কেনা যায় না।
তাই আমাদের এমন প্রশ্ন করার আগে একবার হলেও ভেবে প্রশ্ন টা করবেন।

আপনার মতামত লিখুন :