রাজশাহীতে জোর করে জমি দখলের অভিযোগ

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ০১:২৯ PM, ১২ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক:
নগরীর নিকটবর্তী পবা উপজেলার আলীগঞ্জ উত্তরপাড়ায় জোর করে জমি দখলের অভিযোগে রাজশাহী জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ করেছেন ভূক্তভোগি আসাদ। আসাদ একই এলাকার আজিমুদ্দিন শেখের ছেলে।
অভিযোগে তিনি উল্লেখ করেন, আলীগঞ্জের মৃত নুর মোহাম্মদ এর ছেলে আব্দুল জব্বার দিং আর এস রেকর্ড ভূক্ত সম্পত্তি মৌজা-আলীগঞ্জ১, আর.এস খতিয়ান নং-০১, আর.এস দাগ নং-৯০। এ.এ খতিয়ান ১৯৯, এস. এ খতিয়ান নং-১৯৯, এস. এ দাগ নং-৭৫, জমির পরিমান-.৬৬একর, রাজশাহী জেলা প্রশাসকের নিকট হতে লিজ প্রাপ্ত হন।
এরপর ১৯৯৬ সালে লিখিত চুক্তিপ্রাপ্ত হয়ে চাষাবাদ ও দেখভাল করার জন্য আসাদ দিংদের দায়িত্ব দেন। এই দায়িত্ব পাওয়ার পর থেকে তিনি শান্তিপূর্ণভাবে বসবাস ও চাষাবাদ করে আসছেন। কিন্তু আলীগঞ্জ উত্তরপাড়ার মৃত আলিমুদ্দি ঘোষ এর ছেলে কলিম অবৈধভাবে ভরাট বালি ফেলার জন্য জমির সামানের বাড়ি জোর করে ভেঙ্গে দিয়ে তার জমি দখল করার চেষ্টা করছেন বলে জানান আসাদ। শুধু তাইনয় কলিমসহ তার মদদপুষ্ট বহিরাগত সন্ত্রাসীরা তাকে বিভিন্ন ভাবে প্রাণ নাশের হুমকী প্রদান অব্যাহত রেখেছেন বলে অভিযোগে উল্লেখ করেছেন তিনি।
এই অবস্থায় তিনি নিরাপত্তাহীনতায় ভূগছেন। এই জমি দখল করা নিয়ে ইতোপূর্বে একটি মামলা চলমান রয়েছে। যার নম্বর ১৩০/৯৫ অঃ প্রঃ। তিনি বলেন, আমি একজন অসহায় মানুষ। এই জমিটি দেখাশোনা ও চাষাবাদ করে জীবনধারন করে আসছেন। এক সময় কার মাইক্রো বাসের ড্রাইভার হলেও দূর্ঘটনা হওয়ার পর থেকে তিন বছর ধরে কোনভাবেই কর্ম করতে পারেন না। একমাত্র ছেলে অটো চালিয়ে কোনমতে সংসার পরিচালনা করছেন । এই সরকারী জমি যেন কেউ জোর করে দখল করতে না পারে তার জন্য জেলা প্রশাসক ও আইনশৃংখলা বাহিনীর সহযোগিতা কামনা করেন তিনি।
এ বিষয়ে কলিমের নিকট জানতে চাইলে তিনি মুঠোফোনে বলেন, তার বিরুদ্ধে অভিযোগ সত্য নয়। এই জমির পরেই তার জমি রয়েছে। জমিতে যাওয়ার জন্য রাস্তা করার লক্ষে বাঁশের চেগার তিনি সরিয়ে দেন। তিনি আরো বলেন, বৃটিশ আমল থেকে এটা একটি সরকারী রাস্তা। আসাদ গংরা এই রাস্তার জোর করে বন্ধ করে রেখেছেন। এখন তারা আবার ঘিরে নিলে তার কোন আপত্তি নেই । সরকার বিষয়টি দেখবেন বলে জানান কলিম।

আপনার মতামত লিখুন :