৮৭ জন প্রতিবন্ধির হাতে ভাতার বই তুলে দিলেন কাউন্সিলর কামাল

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৩২ AM, ১৮ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি কর্পোরেশন ৩ নং ওয়ার্ডের প্রতিবন্ধিদের মধ্যে ভাতার বই বিতরণ করেন ৩নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব কামাল হোসেন । আজ শনিবার বেলা ১১ টার দিকে নিজ কার্যালয়ের সামনে থেকে সম্বপূর্ণভাবে স্বাস্থ্যবিধি মেনে ৮৭ জন প্রতিবন্ধির হাতে এই বই তুলে দেন তিনি । এ সময়ে কাউন্সিলর বলেন, কোন প্রতিবন্ধি পরিবার, সমাজ তথা দেশের বোঝা নয়। এই প্রতিবন্ধি সন্তানেরা ক্রীড়ার মাধ্যমে বাংলাদেশকে সারা বিশ্বে দরবারে নতুন করে তুলে ধরেছে। এছাড়াও প্রতিবন্ধিরা সুযোগ পেলে দেশ গড়ার কাজেও এগিয়ে আসতে পারে বলে বক্তব্যে উল্লেখ করেন তিনি।
তিনি বলেন আজকে যে ভাতা বই প্রতিবন্ধিদের হাতে তুলে দেয়া হলো, তা দিয়ে বেঁচে থাকা পর্যন্ত তারা ভাতা পাবেন। তিনি আরো বলেন, রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের হস্তক্ষেপে দীর্ঘদিন পর এই ওয়ার্ডে একসাথে এতগুলো প্রতিবন্ধি ভাতার বই বিতরণ করা হলো। এই সহযোগিতা করার জন্য তিনি মেয়রকে ৩ নং ওয়ার্ডবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান । প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ঠভাবে শারীরিক অক্ষমতার স্বীকার এসকল মানুষের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করেন কাউন্সিলর ।
তিনি বলেন, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় প্রতি বছর প্রতিবন্ধি ভাতা, বয়স্কভাতা এবং শিশু ভাতা প্রদানসহ সকল নাগরিক বিভিন্ন প্রকার সুযোগ সুবিধা জনগণের মাঝে পৌঁছে দিতে তিনি অঙ্গিকারবদ্ধ। এছাড়াও আগামী সপ্তাহে ৫২ জনের মাঝে বয়স্কভাতা প্রদান করা হবে বলে জানান তিনি। এই করোনা ভাইরাসের কঠিন সময়ে সকলকে ধৈর্য সহকারে স্ব্যাস্থ্য বিধি মেনে চলার জন্য তিনি আহ্বান জানান । খুব দ্রুততম সময়ে তাঁর ওয়ার্ডের উন্নয়নমূলক কাজ যেমন রাস্তা-ড্রেনের কাজ শুরু হবে বলে উল্লেখ করেন তিনি ।
রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহী মহানগরীকে আধুনিক মডেল শহর নির্মানের যে, পরিকল্পনা গ্রহণ করেছেন তারই ধারাবাহিকতায় এই ওয়ার্ডের সকল প্রকার রাস্তা ও ড্রেন সম্পূর্ণ পূনরায় নতুনভাবে করা হবে। সেই লক্ষে মেয়রের নেতৃত্বে তিনি কাজ করে যাচ্ছেন । এ সময় উপস্থিত ছিলেন ৩ নং ওয়ার্ড সচিব আহাদ আলী ও ওয়ার্ড কাউন্সিলরের বড় ছেলে সোহান সান শাকিলসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আপনার মতামত লিখুন :