কাঁকনহাট পৌরসভায় ৪৬২১টি পরিবারের মধ্যে ভিজিএফ’র চাল বিতরণ

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০০ AM, ২৬ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক:

আগামী আগস্ট মাসের প্রথম তারিখ মুসলমানদের বড় ধর্মীয় উৎসব ঈদ-উল আযহা উদ্যাপিত হবে। ধর্ম, বর্ণ নির্বিশেষে ঈদের এই আনন্দ ভাগ করে নেয়ার জন্য আজ সকাল ১০টা থেকে দিনব্যাপি ৪৬২১ টি দরীদ্র ও অসহায় পরিবারের মধ্যে ১০ কেজি করে ভিজিএফ এর চাল বিতরণ করা হয়। কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র আলহাজ্ব আব্দুল মজিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জনগণের মধ্যে এই চাল বিতরণের উদ্বোধন করেন। করোনা ভাইরাসের বিষয়টি চিন্তা করে জনসমাগম এড়াতে পৌরসভা থেকে মাত্র ২,৬ও৭ নং ওয়ার্ডের বাসিন্দাদের এবং অন্যান্য ওয়ার্ডের বাসিন্দাদের মধ্যে নিজ ওয়ার্ড থেকে চাল বিতরণ করা হয়।
এসময়ে মেয়র বলেন, বাংলাদেশ সৌহার্দ্য ও সম্প্রীতির দেশ। এদেশে কোন প্রকার জাতিভেদ নেই। ঈদ উপলক্ষে ভিজিএফ এর চাল মুসলমানদের পাওয়ার কথা। কিন্তু ঈদের আনন্দ ভাগ করে নিতে পৌর সভার সকল ধর্মের দরিদ্র ও অসহায় মানুষের মধ্যে তিনি চাল বিতরণের ব্যবস্থা করেছেন। তিনি প্রতি বছর এভাবেই এই চাল বিতরণ করে থাকেন। করোনায় প্রায় মানুষ কর্মহীন হয়ে পড়েছে। কর্মের জায়গা অনেকাংশেই কমে গেছে। এতে সাধারণ খেটে খাওয়া মানুষ পড়েছে চরম বিপাকে। এই সকল মানুষের মধ্যে নিজ উদ্যোগে ও সরকারী ভাবে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন বলে জানান মেয়র।
মেয়র আরো বলেন, করোনায় বিশ্ব কাপছে। প্রতিদিন আক্রান্তের এবং মৃতের সংখ্যা রেড়েই চলছে। বাংলাদেশেও করোনা প্রকোট আকার ধারন করেছে। প্রতিদিন আক্রান্তের বাড়ছে। তবে মৃত্যুর সংখ্যা এখনো অন্যান্য দেশের তুলনায় অনেক কম রয়েছে। এই অবস্থা ধরে রাখতে বা করোনা ভাইরাস থেকে বাঁচতে হলে সরকারী নির্দেশনা ও স্বাস্থ্যবিধি সকলকে মেনে চলতে হবে। প্রয়োজনে বাড়ির বাহিরে আসলে অবশ্যই মাস্ক পড়ে আসতে হবে। এছাড়াও ঘন ঘন সাবান পানি দিয়ে হাত ধোয়া এবং প্রয়োজনে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করার পরামর্শ দেন মেয়র।
সেইসাথে ঈদে সরকারী নির্দেশনা মেনে মসজিদে সামাজিক দুরত্ব বজায় রেখে নামাজ আদায় এবং সর্বদা সামাজিক দুরত্ব বজায় রেখে চলার জন্য জনগণের প্রতি আহবান জানান তিনি। এসময়ে অন্যদের মধ্যে কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ন কবীর, কাউন্সিলর সাদেকুল সেলিম ও ট্যাগ অফিসার আব্দুর রহমানসহ অন্যান্য কাউন্সিলর ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :