রাজশাহীতে বিক্রি হচ্ছে কোরবানীর পশুর গোস্ত তৈরীর উপকরণ

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ০২:০০ PM, ২৯ জুলাই ২০২০

নিজন্ব প্রতিবেদক, 

ঈদ উল আযহার আর মাত্র দুইদিন বাঁকী। ঈদ উপলক্ষে সামর্থ্যবান ব্যক্তিরা ক্রয় করতে শুরু করেছে পছন্দের পশু। ঈদের পূর্বের দিন কিংবা ঈদের দিনও অনেকেই পশু ক্রয় করে থাকেন। এই সকল পশুকে বাঁচিয়ে রাখতে হলে খাবার প্রয়োজন। কিন্তু নগর জীবনে মানুষ খাবার পাবে কোথায়, আর গোস্ত তৈরী করার উপকরণ আসবে কোথা থেকে। এজন্য রাজশাহীর বিভিন্ন মোড়ে ও ফেরি করে পশু খাদ্য ও অন্যান্য সামগ্রী ক্রয় করেত দেখা যায়।
নগরীর উপশহর নিউমার্কেট এলাকার ফুটপাতে, কড়াইতলার ইসলাম বসেছেন এমনি এক দোকান নিয়ে। তিনি সারাদিন পশুর জন্য ভূষি, ধানের গুড়া, চালের গুড়া, খুঁদ, কাঠালের পাতা, আউর ও পশু জবাই করে মাটিতে রেখে গোস্ত তৈরীর জন্য বিক্রি করছেন খেজুর পাতার পাটি। জনগণকে সেখান থেকে এগুলো কিনে নিয়ে যেতে দেখা যায়। ইসলাম বলেন, তিনি প্রতি বছর বিভিন্ন স্থানে এই সময়ে এই ধরনের দোকান সাজিয়ে বসেন। এতে তার ভাল লাভ হয়। ক্রেতা আসলাম উদ্দিন বলেন, হাতের নিকট সবকিছু পাওয়ায় তাদেরও সুবিধা হয়েছে।
এছাড়াও অনেক ব্যক্তিকে গ্রামের দিক থেকে খেজুর পাতার পাটি নিয়ে এসে ভ্যানে করে নগরীতে বিক্রি করতে দেখা য়ায়। এমনি একজন সেলিম আহম্মেদ। তিনি নগরীতে সারাদিন পাটি বিক্রি করে বেড়ান। তিনি বলেন, পাটি বিক্রি করে তার ভাল লাভ হচ্ছে।

আপনার মতামত লিখুন :