পুকুরে বিষ প্রয়োগ করে ৬ লক্ষাধিক টাকার মাছ নিধন

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:২৫ AM, ২৭ অগাস্ট ২০২০

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.     
নাটোরের গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নে গভীর রাতে একটি ৩ বিঘার পুকুরে বিষ প্রয়োগে করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রায় ৬ লাখ টাকার মাছ মারা গিয়েছে বলে জানাগেছে। বুধবার গভীর রাতে ওই ঘটনাটি ঘটেছে উপজেলার চাপিলা ইউনিয়নের নওপাড়া গ্রামে। এ ঘটনায় পুকুর মালিক মকুল হোসেন বাদী হয়ে গুরুদাসপুর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।
এলাকাবাসী জানায়, উপজেলার চাপিলা ইউনিয়নের নওপাড়া গ্রামের মৃত লালু প্রাং এর ছেলে পুকুর মালিক মুকুল হোসেন (৪০) তার নিজস্ব ৩বিঘার একটি পুকুরে প্রায় ১ লক্ষ টাকা ব্যয়ে বড় পোনা রুই, কাতলা, সিলভার, ব্রিগেট, টেংরা, কালবাউস এবং দেশি পুঁঠি সহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে আসছে। মাছগুলো কিছুদিন পরেই তিনি বিক্রি করতেন। গতকাল গভীর রাতে কে বা কাহারা পুকুরে বিষ প্রয়োগ করে চলে যায়। ফলে সকালে সব মাছ মরে ভেসে ওঠে।
ক্ষতিগ্রস্থ পুকুর মালিক মুকুল হোসেন জানান, দুই ছেলে-মেয়ে, স্ত্রী ও বৃদ্ধা মা নিয়ে তার সংসার। অন্যের জমিতে কাজ করে এবং শেষ সম্বল এই পুকুরে মাছ চাষ করে জীবিকা নির্বাহ করতেন তিনি। কিছুদিন আগে জমিজমা সংক্রান্ত বিষয়ে একই এলাকার ওয়াকিল, তারাজুল, শুকুর, মোশারফসহ তাদের সহযোগিরা তাকে প্রাণনাশের হুমকি দেয়। ব্যক্তিগত শত্রুতা করে তারা আমার পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ৬ লক্ষ টাকার মাছ নিধন করেছেন বলে তিনি অভিযোগ করেন। এ ঘটনায় তিনি ও তার পরিবার সর্বশান্ত হয়ে পরেছেন।
গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাহারুল ইসলাম বলেন, অভিযোগ পেলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :