নাটোরে চলছে দুর্গা পুজার প্রস্ততি

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:১৬ AM, ১৮ অক্টোবর ২০২০

বিশেষ প্রতিনিধি.

দুর্গা পূজা উপলক্ষে নাটোরের মন্দিরে মন্দির চলছে ব্যাপক প্রস্তুতি। দম ফেলার সময় নেই প্রতিমা শিল্পী ও কারিগরদের। প্রতিমার মাটির কাজ প্রায় শেষে চলছে রং তুলির আঁচড়। তবে করোনার কারণে এ বছর সমস্যায় পড়ছে কারিগরা ও রং, মাটিসহ প্রতিমা তৈরীর জিনিসের দাম বেশি হওয়ায় লাভের পরিমাণ কম হওয়ার আশংকা করছে কারিগরা। এবার জেলায় ৩৪৮টি পূজা মন্ডপে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করা হবে।

এখানকার এক একটি প্রতিমার মূল্য ২০ হাজার টাকা থেকে শুরু করে ৪০ হাজার টাকা পর্যন্ত। তবে ২০ থেকে ৩০ হাজারের বেশি টাকায় বিক্রয় হচ্ছে। প্রতিমা শিল্পী প্রদীপ কুমার জানান, প্রতিবছরই নাটোরে সার্বজনীনভাবে দুর্গোৎসব উদযাপন করা হয়। এবার করোনাভাইরাসের কারণে মানুষের অর্থিক অবস্থা ভালো নেই। সরকারি বিধি-নিষেধের মধ্যে পূজা উদযাপন হবে।

এবছর গুরুদাসপুর উপজেলার ৬টি ইউনিয়ন ও পৌর সদরসহ মোট ৩০ টি পূজা মন্ডপে যথাযোগ্য ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, দুর্গা পূজাকে শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। প্রতিমা তৈরি থেকে প্রতিমা বিসর্জ্জন পর্যন্ত এ ব্যবস্থা বলবৎ থাকবে।

আপনার মতামত লিখুন :