নলডাঙ্গায় বাফার গোডাউন নির্মাণের দাবীতে মানববন্ধন

Md MagemMd Magem
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:০৭ PM, ০১ নভেম্বর ২০২০

 

এস এম ফকরুদ্দিন ফুটু, নলডাঙ্গা(নাটোর)প্রতিনিধিঃ
নাটোরের নলডাঙ্গায় বাফার গোডাউন নির্মাণের দাবীতে মানববন্ধন করেছে নলডাঙ্গা উপজেলাবাসী।
রবিবার(০১ নভেম্বর)বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার পেট্রলপাম্প এলাকায় রাস্তার দুই পাশে দাঁড়িয়ে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন নলডাঙ্গা উপজেলা আওযামী লীগের সভাপতি আব্দুস শুকুর, সাধারণ সম্পাদক মসফিকুর রহমান মুকু,পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল ইসলাম পিয়াস,সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির,জেলা পরিষদ সদস্য রঈস উদ্দিন রুবেল, উপজেলা ভাইস চেয়ারম্যান আঃ আলীম সরদার,খাজুরা ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান সহ অন্যান্য নেতৃবৃন্দ।
এ সময় বক্তারা বলেন, সারা দেশে সার সংরক্ষণ ও আপৎকালীন সার বিপণনের জন্য ২০ হাজার মেঃ টন ধারণ ক্ষমতা সম্পন্ন ৩৪টি বাফার গোডাউন নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর মধ্যে কৃষি নির্ভর অঞ্চল হিসেবে অগ্রাধিকারের ভিত্তিতে নাটোরের নলডাঙ্গা উপজেলায় একটি বাফার সারের গোডাউন নির্মাণের উদ্দ্যোগ গ্রহন করে উদ্বোধন থেকে শুরু করে স্থান নিবার্চন ও জমি অধিগ্রহন কার্যক্রমও শুরু হয়েছিল। কিন্ত বাফার এ সারের গোডাউন নির্মাণ অন্যত্র সরিয়ে নেয়ার চক্রন্তে লিপ্ত হয় একটি মহল।
২০১৭ সালে জেলা প্রশাসক এবং বিসিআইসি’র উর্দ্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে নলডাঙ্গা উপজেলায় রেলপথ, নৌপথ ও সড়ক যোগাযোগ ব্যবস্থা থাকার শর্তে ২০ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতা সম্পন্ন গোডাউন স্থাপনের প্রস্তাব উপস্থাপিত হয়। এ বিষয়ে নাটোর-২ সদর (নাটোর-নলডাঙ্গা)আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল সার সংরক্ষণ ও বিতরণের সুবিধার্থে গোডাউনটি নলডাঙ্গা উপজেলাতে স্থাপনের জন্য শিল্প মন্ত্রনালয়ের সচিবের অনুকূলে একটি ডিও লেটার দেন। পরবর্তীতে ওই গোডাউন নির্মাণের জন্য জেলা প্রশাসকের কার্যালয় থেকে জমি অধিগ্রহণের জন্য জমির মালিকদের ৪ (চার) ধারা নোটিশ প্রদান করা হয়। ওই নির্ধারিত স্থানে বাফার গোডাউন নির্মাণের জন্য ভিত্তি প্রস্তরও স্থাপন করা হয় এবং সকল কার্যক্রম চলতে থাকে। কিন্তু হঠাৎ করে বাফার গোডাউনটি অন্যত্র স্থানান্তরের চেষ্টা চালানো হচ্ছে। বক্তারা যাতে বাফার গোডাউনটি নলডাঙ্গা উপজেলাতেই স্থাপিত হয় এজন্য মাননীয় প্রধানমন্ত্রী ও শিল্পমন্ত্রীর কাছে দাবী জানান। পরে শিল্পমন্ত্রী বরাবরে তাদের দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করেন।

০১৮২৩-৮৮৩৬০২

আপনার মতামত লিখুন :