গুরুদাসপুরে বাল্যবিয়ের পৃথক অভিযানে ভ্রাম্যমান আদালতে ৬৫ হাজার টাকা জরিমানা

Md MagemMd Magem
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৩০ AM, ০২ নভেম্বর ২০২০

গুরুদাসপুর (নাটোর ) প্রতিনিধি.
গুরুদাসপুরে বাল্যবিয়েতে পৃথক অভিযানে ভ্রাম্যমান আদালতে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল ১ নভেম্বর সোমবার রাতে ওই অভিযান পরিচালনা করা হয়েছে।
গুরুদাসপুর উপজেলার খামারনাচকৈর একালায় মেয়েকে বাল্য বিবাহ দেওয়ায় মেয়ের বাবা মোঃ আশরাফুল ইসলাম, বিবাহ সম্পাদনকারী কাজী মোঃ আব্দুল লতিফ কে আটক করা হয়েছে । গতকাল ১ নভেম্বর সোমবার রাতে গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তমাল হোসেনের নিকট এমন তথ্য আসলে অভিযান চালিয়ে মেয়ের বাবা ও কাজীর অপরাধ স্বীকার করায় মেয়ের বাবা উপজেলার খামারনাচকৈর মহল্লার মোঃ আশরাফুল ইসলাম, পিতা- মৃত আসমত আলী কে ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয় একই সাথে গুরুদাসপুর পৌর সদরের কাজী মোঃ আব্দুল লতিফ, পিতা- মৃত কেফাত, সাং- উত্তর নাড়ী বাড়িকে ৫০হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।
একই দিন উপজেলার নাজিরপুর ইউনিয়নের মামুদপুর এলাকার মোঃ আয়নাল ও একই এলাকার মোঃ সাইদুল তাদের ছেলে ও মেয়েকে অপ্রাপ্ত বয়সে বিয়ে দেওয়ায় ছেলে ও মেয়ে উভয়কেই গোপন তথ্যের ভিত্তিতে আটক করা হয়। অপরাধ স্বীকার করায় মোঃ আয়নাল, পিতা- আক্কাস মৃধা, সাং- মামুদপুর কে ৫হাজার টাকা ও মোঃ সাইদুল, পিতা- মৃত আব্দুল রহিম, সাং- নাজিরপুরকে ৫হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। উভয় বিবাহের ক্ষেত্রেই মেয়ের বয়স ১৮ না হওয়া পর্যন্ত তারা বাবার বাড়িতেই থাকবেন মর্মে সকলের নিকট মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।
মোবাইল কোর্ট পরিচালনা করেন গুরুদাসপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আবু রাসেল। তিনি মোবাইল কোর্টে সার্বিক সহযোগিতার জন্য উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফা ইয়াসমিন ও উপজেলার কর্মচারীগণকে ধন্যবাদ জানিয়ে বলেন, জনস্বার্থে এরূপ অভিযান অব্যাহত।

আপনার মতামত লিখুন :