গুরুদাসপুরে সরকারী পুকুর লিজ বাতিল ও রাস্তা রক্ষার দাবিতে এলাকাবাসীর মানবন্ধন

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২৩ AM, ০৫ নভেম্বর ২০২০

গুরুদাসপুর(নাটোর)প্রতিনিধি.
নাটোরের গুরুদাসপুরে সরকারী পুকুর লিজ বাতিল ও রাস্তা রক্ষার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার সকালে উপজেলার ধারাবারিষা মোল্লাপাড়া ও খাঁকড়াদহ গ্রামবাসীর আয়োজনে ওই এলাকার সরকারী পুকুর সংগলগ্ন রাস্তার ধারে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন বিশিষ্ঠ সমাজ সেবক মোঃ মাসুদুর রহমান, সাবেক ইউপি সদস্য জয়নাল আবেদীন, অবসরপ্রাপ্ত শিক্ষক আলহাজ্ব মোঃ আজহারুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রেখে শিক্ষক মোঃ মাসুদুর রহমান বলেন, ধারাবারিষা মোল্লা পাড়া মহল্লায় ধারাবারিষা ও খাঁকড়াদহ মাদরাসার আওতাধীন একটি খাস খতিয়ান ভুক্ত পুকুর সরকারী ভাবে মাছ চাষের জন্য বিগত প্রায় ২৫ বছর ধরে লিজ দেওয়া হচ্ছে। উক্ত পুকুরে মাছ চাষের ফলে দুই পারের রাস্তা ভেঙ্গে প্রায় বিলীন হয়ে যাচ্ছে। এ অবস্থায় চলতে থাকলে ভবিষ্যতে প্রচন্ড দুর্ভোগ সৃষ্টি হবে। তাছাড়াও এই রাস্তা দিয়ে এলাকার প্রায় ১৮শ হেক্টর জমির ফসল ঘরে তোলা হয়। অতি দ্রুত পুকুরের লিজ বাতিল করে রাস্তাটি সংস্কার না করলে বড় ধরনের ক্ষতির সম্মুখিন হতে হবে। তাই প্রশাসনের নিকট প্রয়োজনীয় পদক্ষেপ চেয়ে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) বরাবর একটি স্মারক লিপিও প্রদান করেন এলাকাবাসী।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ আবু রাসেল জানান, এলাকাবাসীর পক্ষ থেকে একটি স্মারক লিপি পেয়েছি। সরেজমীন করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :