নাটোরে ভূয়া মেডিকেল রিপোর্ট এর প্রতিবাদে সংবাদ সম্মেলন

Md MagemMd Magem
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৫০ AM, ০৮ নভেম্বর ২০২০

 

নিজস্ব প্রতিনিধিঃ
নাটোরে প্রভাবিত হয়ে ভূয়া মেডিকেল রিপোর্ট দেয়া ও সেই রিপোর্টকে পূজি করে সাজানো চার্জশীট প্রদানের অভিযোগে সংবাদ সম্মেলন করেছে এক ভুক্তভোগি পরিবার।
সকালে নাটোর শহরের একটি মিডিয়া হাউজে সংবাদ সম্মেলনে এই অভিযোগ এনে লিখিত বক্তব্য পাঠ করেন নলডাঙ্গা উপজেলার বাঁশিলা মধ্যপাড়া গ্রামের এক কৃষক ফরজ আলী মিনা। লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১৯ এপ্রিল সামান্য বিষয় নিয়ে তার প্রতিবেশি কাশেম মিনার পরিবারের লোকজন তাদের পরিবারের উপর হামলা করে দেশৗয় অস্ত্রসস্ত্র নিয়ে কুপিয়ে ও মারপিট করে ৩ জনকে রক্তাক্ত আহত করে। তারা মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হলে নাটোর সদর হাসপাতালে একজনকে ৪ দিন ও বাকী ২ জন ২দিন হাসপাতালে থেকে চিকিৎসা দেয়া হয়। করোনা পরিস্থিতির কারণে অসুস্থ্য অবস্থায় তাদের হাসপাতাল থেকে রিলিজ নিলেও বাসায় গিয়েও দীর্ঘ চিকিৎসা শেষে বর্তমানে কিছুটা সুস্থ্য।
অপরদিকে তার প্রতিপক্ষ ঘটনার দিন হাসপাতালের জরুরী বিভাগ থেকে চিকিৎসা নিয়েই বাড়ি চলে যায়। এ ঘটনার দিনই ফরজ আলী বাদী হয়ে নলডাঙ্গা থানায় মামলা করেন এর ২দিন পর মামলা করে প্রতিপক্ষ কাশেমের ভাইয়ের স্ত্রী মঞ্জুয়ারা। কিন্তু পরবর্তীতে অনৈতিক সুবিধা গ্রহণের মাধ্যমে হাসপাতাল কর্তৃপক্ষ প্রভাবিত হয়ে কাশেম মিনারকে মারাত্বক জখম দেখিয়ে ভূয়া মেডিকেল রিপোর্ট দেয় আর হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নেয়ার পরও তার ভাই ভাতিজাদের স্বাভাবিক ইনজুরি বলে রিপোর্ট প্রদান করে। এর সূত্র ধরেই মামলার আইও তাদের মামলায় সাধারণ একটি চার্জশীট প্রদান করে আর প্রতিপক্ষের কাউন্টার মামলায় ৩২৬ সহ কঠিন ধারা সংযোজন করে চার্জশীট প্রদান করে।
তিনি বলেন, এই মিথ্যা রিপোর্ট ও চার্জশীটের কারণে প্রতিপক্ষের মামলায় আদালতে হাজিরা দিতে এসে তার দুই ভাতিজা এখন কারাগারে। এদের মধ্যে একজন হৃদরোগে আক্রান্ত ও তার সন্তান পানিতে ডুবে মারা গেছে কিছুদিন হলো।
অবিলম্বে তিনি এই মিথ্যা মেডিকেল রিপোর্ট বাতিল করে পুন রিপোর্ট প্রদান ও পুনরায় মামলার তদন্ত করে মিথ্যা চার্জশীট বাতিলের দাবী করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে প্রধানমন্ত্রী , স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। এ সময় সংবাদ সম্মেলনে তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :