স্বর্ণপদক প্রাপ্ত নাটোর জেলার একমাত্র সফল জনপ্রতিনিধি মিজানুর রহমান

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ১০:১০ AM, ২৭ নভেম্বর ২০২০

গুরুদাসপুর(নাটোর) প্রতিনিধি. 
গুরুদাসপুর উপজেলার ১নম্বর নাজিপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: মিজানুর রহমান উজ্জ্বল। তিনি একাধারে ৫ বছর ধরে ওয়ার্ডবাসীর নির্বাচিত একজন সফল মেম্বার। ইউপি সদস্যর পাশাপাশি তিনি নাজিরপুর ইউনিয়ন যুবলীগের আহবায়ক এবং সদস্য নজিরপুর উচ্চবিদ্যালয়. নাজিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও সভাপতি নাজিরপুর ট্রাক,ট্যাংলরী শ্রমিক ইউনিয়ন।
উজ্জ্বল করোনাকালিন সময়ে করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রন করার লক্ষ্যে সরকারের নির্দেশনা মোতাবেক নাজিরপুর ইউনিয়ন পরিষদ কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করে চলছেন। । এছাড়া নিজস্ব অর্থায়নে ওয়ার্ডবাসির জন্য যে উন্নয়নমুলক কার্যক্রম চালিয়েছেন যা সত্যিই প্রশংসার দাবিরাখে। তিনি একজন নিঃস্বার্থ মানবতার ফেরিওয়ালা হয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। সমাজের অবহেলিত মানুষের সেবা এবং সরকারী কাজ বিশেষ করে এলজিএসপি”র কাজ সফল ভাবে সম্পন্ন করার জন্য নাটোর জেলার শ্রেষ্ঠ ইউপি সদস্য মনোনিত হয়েছেন।


“বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম” ইউনিয়ন পরিষদ গোল্ড মেডেল পদকে ভুষিত করেছেন কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান নাজিম উদ্দিন ভুঁইয়া রিপন স্বাক্ষরিতস্মারক নং বিইউপিএফ/প্রশাসন/২০৫৫/২০১৮ সুত্রে জানাযায়,সারা বাংলাদেশের মধ্যে রাজশাহী বিভাগে নাটোর জেলার একজন শ্রেষ্ট ইউপি সদস্য হিসাবে ইউনিয়ন পরিষদ লোকাল গর্ভান্যান্স সাপোর্ট প্রজেক্ট -৩ ক্যাটাগড়িতে মনোনিত হয়ে ওই স্বর্ণপদক পান।
এবিষয়ে ইউপি সদস্য মিজানুর রহমান জানান, এ সফলতার কৃতিত্ব আমার ওয়ার্ডবাসীর । যেনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করে সেবা করার সুযোগ করে দিয়েছেন। তিনি ধন্যবাদ জানান বাংলাদেম ইউনিয়ন পরিষদ ফোরামকে। তিনি আরো বলেন এই অর্জনের পিছনে যার সব চেয়ে বেশী অবদান তিনি হলেন নাজিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত রানা লাবু –যার দিক নির্দেশনায় কাজ করায় আজকের এই অর্জন।
দৈনিক বনলতার এই প্রতিবেদককে তিনি জানান, ছোটবেলা থেকে পরিবার এর অনুপ্রেরনায় বাংলাদেশ আ’লীগের রাজনীতি পরিবারে আমার বেড়ে উঠা।


রাজনৈতিক ও ইউপি সদস্য হিসেবে জীবনে ওয়ার্ডবাসির উন্নয়নে কি ভুমিকা পালন করেছেন এমন প্রশ্ন করা হলে তিনি জানান, আমার রাজনৈতিক গুরু নাটোর ৪ আসনের সাংসদ ও জেলা আ’লীগের বিপ্লবী সভাপতি অধ্যাপক মো: আব্দুল কুদ্দুস এবং গুরুদাসপুর উপজেলা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: আনোয়ার হোসেন। সকল উন্নয়মুলক কার্যক্রমের একমাত্র অনুপ্রেরণা যুগিয়েছে আমার রাজনৈতিক গুরু ওই দুইজন প্রিয় নেতা। তিনি আরো জানান, শুধু তাই নয় ৮ নং ওয়ার্ডে স্কুল, মাদ্রাসা, গরীব মেয়ের বিয়ে পর্যন্ত সামাজিক ভাবে অনুদান দিয়ে থাকি। করোনাকালিন সময়ে নিজস্ব অর্থায়নে সাবান, হ্যান্ডস্যানিটাইজার, মাস্ক সহ নগদ টাকা বিভিন্ন পর্যায়ে অনুদান দিয়েছেন।

ইউপি সদস্য মিজানুর রহমান উজ্জ্বল আরো বলেন, আমাদের দলীয় হাইকমান্ড যদি আমাকে যোগ্য মনে করেন ও এলাকাবাসীর দোয়া আর সমর্থন পাই তাহলে আগামিতে একটা ভালো জায়গায় নির্বাচন করার ইচ্ছা প্রকাশ করেন তিনি। আমি ছোটবেলা থেকে আ’লীগের রাজনীতিতে জড়িত, দলীয় সিদ্ধান্ত মোতাবেক কাজ করে যাচ্ছি আগামিতেও করে যাবো ইনশাআল্লাহ।এলাকার বিভিন্ন পর্যায়ের জন সাধারণ জানান, তিনি একজন মানবিক, দানবীর, এবং সফল ওয়ার্ড মেম্বার। জেলার শ্রেষ্ট ইউপি সদস্য নির্বাচিত হওয়ায় আমরা দারুন খুসি। স্থানীয় আ’লীগ সংগঠনকে রক্ষা করতে এককভাবে যে লড়াই, প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি আমাদের উজ্জ্বল মেম্বর। তিনি ভবিষত্যে হাজারো মানুষের হৃদয়ে মনিকোঠায় স্থান করে নিবেন,এমনটাই আশাবাদ ব্যাক্ত করেন নাজিরপুর ইউনিয়নের সর্বস্তরের জনগন।

আপনার মতামত লিখুন :