গুরুদাসপুরে রোকেয়া দিবসে জয়িতাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:১৪ AM, ০৯ ডিসেম্বর ২০২০

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
“শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা-কমলা রঙের বিশ্ব নারী বাধার পথে দেবেই পারি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ বুধবার (৯ ডিসেম্বর) সেই মহীয়সী নারীর জন্মদিন উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে নানা আনুষ্ঠানিকতায় স্মরণ করে গুরুদাসপুর উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার উদ্যোগে বুধবার সকাল ১১টায় উপজেলা মিলনায়তনে আলোচনা সভা, নারী নির্যাতন বিরোধী সমাবেশ ও মানববন্ধন পালন করা হয়েছে। রোকেয়া দিবস উপলক্ষ্যে সকাল দশটায় উপজেলা পরিষদ চত্বরে প্রথমে নারী নির্যাতন প্রতিরোধে মানববন্ধন করা হয়। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা শেষে পাঁচ জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়।
জয়িতাদের মধ্যে শরিফা খাতুনকে অর্থনৈতিক সাফল্যে, মেরিনা খাতুন শিক্ষা ও চাকুরি, সুফিয়া খাতুনকে সফল জননী, রওশনআরাকে নারী নির্যাতন বিরোধী অবস্থানে ও সমাজ উন্নয়নের জন্য মোছা. জাহেরা খাতুনকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার লিপি, মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা. নিলুফা ইয়াসমিন প্রমূখ। বক্তারা বলেন,বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন বাংলার নারী জাগরণের স্বপ্নদ্রষ্টা। তার স্বপ্ন ছিল সমাজে নারী-পুরুষ সমান মর্যাদা আর অধিকার নিয়ে বাঁচবে। সারা জীবন তিনি তার সেই স্বপ্নের কথা বলে গেছেন, লিখে গেছেন তার গল্প-উপন্যাস-প্রবন্ধগুলোতে। যা আজও দিকনির্দেশনা হিসেবে সামনে রয়েছে। বেগম রোকেয়ার জীবন আচরণ ও নারী শিক্ষার প্রসারে তার কাজ স্মরণীয় হয়ে থাকবে আজীবন।

আপনার মতামত লিখুন :