গুরুদাসপুরে শিশু ও নারী উন্নয়নে ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত

মোঃ মাজেম আলীমোঃ মাজেম আলী
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:০২ AM, ১৯ জুন ২০২১

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.

নাটোর জেলা তথ্য অফিসের আয়োজনে গুরুদাসপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামুলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের অধীনে জিওবি খাতে নেতৃস্থাানীয় ব্যক্তিবর্গেদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
১৯ জুলাই শনিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা মিলনায়তনেগুরুদাসপুর উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তমাল হোসেনের সভাপতিত্বে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি পারচালনায় ছিলেন মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফা ইয়াসমিন নিলু।

প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোঃ আব্দুল কুদ্দুস।
বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ আবু রাসেল, জেলা তথ্য অফিসার মোহাম্দ আলী, গুরুদাসপুর উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মোঃ মোজাহিদুল ইসলাম।

কর্মশালায় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যন মোঃ আলাল শেখ ,মহিলা ভাইস-চেয়ারম্যন রোকসানা আকতার লিপি, মডেল প্রেসক্লাবের সভাপতি প্রভাষক মোঃ মাজেম আলী মলিন,চলনবিল পেসক্লাবের সাধারণ সম্পাদক এম.এম আলী আক্কাসসহ অন্যান্য সাংবাদিকগণ, সরকারী কর্মকর্তা, নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষক নেতৃবৃন্দ,এনজিও প্রতিনিধি, সচেতন নারী সমাজ প্রমুখ্য।

অনুষ্ঠানের প্রধান অথিতী ও সভাপতি শিশু ও নারী উন্নয়নে গুরুত্ব তুলে ধরে বলেন, নারী ও শিশু নির্যাতন বিষয়ে সবাইকে সচেতন হতে হবে এবং আইন জেনে যথাযথ আইনের প্রয়োগ নিশ্চিত করতে হবে। তা না হলে নারী ও শিশুর মানোয়ন সম্ভব হবে না। সংবাদ বলি আর সংলাপ বলি তা বাস্তবায়ন না করলে শিশু ও নারী উন্নয়নে কোন কাজ হবে না । অবিভাবকরা সতেন না হলে এই সমস্যার সমাধান করা সম্ভব নয়। কারন টাকা,মোবাইল,মটরসাইকেল এই তিনটা জিনিসে আমরা সরাসারি “না” না বলে কৌশলে পাঠ্যবইয়ের প্রতি আগ্রহ করে গড়ে তুলি। তাহলেই নারী এবং শিশু উন্নয়নে দ্রুত অগ্রগতি সাধন করা সম্ভব হবে।

আপনার মতামত লিখুন :