চাঁপাইনবাবগঞ্জের তহাবাজারে ৪০টি দোকানে অগ্নিকান্ড

মোঃ মাজেম আলীমোঃ মাজেম আলী
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৭ PM, ২৩ জুলাই ২০২১

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ-
চাঁপাইনবাবগঞ্জ শহরের প্রাণকেন্দ্র তহাবাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বাজারের রেডিমেড পোষাক, খাদ্যশষ্য, মুদিখানা,কেমিক্যালসহ অন্তত ৪০টি দোকানে আগুন ছড়িয়ে পরে। এদিকে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট।
২২ জুলাই বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে আগুনের সূত্রপাত ঘটলে সদররের ফায়ার সার্ভিসকে জানানো হলে দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তবে দ্রুতগতিতে আগুনের ভয়াবহতা বেড়ে যাওয়ায় জেলার শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর, গোদাগাড়ী উপজেলা থেকে আসা ফায়ার সার্ভিসের আরও ৪টি ইউনিট কাজ শুরু করে।প্রায় ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মোঃ মন্জুরুল হাফিজ। পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব,বিশিষ্ট ব্যবসায়ী ও এরফান গ্রুপের চেয়ারম্যান মোঃ এরফান আলী, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কর্মার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি আব্দুল ওয়াহেদ সহ প্রমুখ ব্যাক্তিবর্গ
এদিকে ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক আব্দুর রশিদ ঘটনাস্থল পরিদর্শন করে তিনি বলেন, বিকেল ৪টা ৩০ মিনিটের দিকে আগুন লাগার খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় এবং কাজ শুরু করে। তবে দ্রুতগতিতে আগুন আশেপাশে আরও ছড়িয়ে পড়লে শিবগঞ্জ, গোমস্তাপুর, নাচোল ও রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ফায়ার সার্ভিসের আরও ৪টি ইউনিট যোগ দিলে ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে৷

তিনি আরও বলেন, কি কারনে ও কোথা থেকে আগুনের উৎপত্তি এবং ক্ষয়ক্ষতির পরিমান কি তা এখনি বলা সম্ভব নয়। তবে দোকান গুলোতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিলো কি না, এসব বিষয় তদন্তের পর জানা যাবে। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি তদন্ত দল গঠন করা হবে বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :