বান্দরবানের সোনাইছড়ির যুবলীগ সভাপতি ইয়াবা কান্ডে বহিষ্কার

মোস্তাকিম জনিমোস্তাকিম জনি
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:০৫ PM, ২২ অগাস্ট ২০২১

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবান পার্বত‍্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলায় ইয়াবাসহ পুলিশের হাতে আটকের পর নাইক্ষ্যংছড়ির সোনাইছড়ি ইউনিয়ন যুবলীগ কমিটি থেকে বহিষ্কার করা হয়েছে যুবলীগ সভাপতি উছা হ্লা মার্মা পিন্টুকে । গত শুক্রবার ২০ আগস্ট রাতে সোনাইছড়ি ইউনিয়নের ম্যারোগ্য পাড়া এলাকায় ১ লাখ ৭১ হাজার পিস ইয়াবাসহ ধরা পড়ে এই যুবলীগ নেতা।

এরপর গঠনতন্ত্র বিরোধী কাজে লিপ্ত থাকার দায়ে কার্যনির্বাহী কমিটি থেকে তার সদস্য পদ বাতিল করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা যুবলীগ নির্বাহী কমিটির সভাপতি মুহাম্মদ জসিম উদ্দীন ।

তিনি বলেন, আমরা জানতে পারি যে উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও সোনাইছড়ি ইউনিয়ন যুবলীগ সভাপতি উছা হ্লা মার্মা পিন্টু সাংগঠনিক গঠনতন্ত্র পরিপন্থী ও অনৈতিক কাজের সাথে জড়িয়ে পড়েছে। এই জন্য ২১আগস্ট শনিবার সকালে উপজেলা ও ইউনিয়ন কমিটির এক জরুরী সভায় আহ্বান করা হয়।
এতে উপস্থিতির সকল সদস্যদের সম্মতিক্রমে সিদ্ধান্তক্রমে তার সদস্য পদ স্থায়ীভাবে বাতিল করে বহিস্কারের সিদ্ধান্ত গৃহীত হয়।

উপজেলা যুবলীগ যুগ্ন-সম্পাদক ফাহিম ইকবাল চৌধুরী খাইরু জানান, আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হওয়া যুবলীগ সভাপতি উছা হ্লা মার্মা পিন্টু আমাদের যুবলীগের অর্জিত সুনাম ক্ষুন্ন এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গ করা হয়েছে তারই প্রেক্ষিতে বান্দরবান জেলা যুবলীগের আহ্বায়ক ও সদস্য সচিবের নির্দেশনায় যুবলীগ সভাপতি উছা হ্লা মার্মা পিন্টু পদ থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে। সে সাথে সোনাইছড়ি ইউনিয়ন যুবলীগ সিনিয়র সহ-সভাপতি মংচ হ্লা মার্মা বিজয়কে পরবর্তী সম্মেলন(কাউন্সিল) না হওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে অানুষ্ঠানিক ভাবে দায়িত্ব তোলে দেন উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মুহাম্মদ আলী হোসেন।

উল্লেখ্য, উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও ইউনিয়ন যুবলীগ সভাপতি উছা হ্লা মার্মা পিন্টু থেকে গত ২০ আগস্ট শুক্রবার রাতে পুলিশ অভিযান চালিয়ে ১ লাখ ৭১ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ উছা হ্লা মার্মা পিন্টু আটক হয়। আটককৃত উছা হ্লা মার্মা পিন্টু সোনাইছড়ি ইউনিয়নের মারোগ্যপাড়ার মৃত ক্যছ চিং মার্মার ছেলে।

আপনার মতামত লিখুন :