জাতিসংঘের তত্ত্বাবধানে নির্বাচন হলে ৩০০ আসনে প্রার্থী দেব-ভিপি নুর

মোঃ মাজেম আলীমোঃ মাজেম আলী
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৪১ PM, ০৫ নভেম্বর ২০২১

বিশেষ প্রতিবেদক সাভার.

বর্তমান সরকারের অধীনে গণ অধিকার পরিষদ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে না বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, জাতিসংঘের তত্ত্বাবধানে নির্বাচন অনুষ্ঠিত হলে সেই নির্বাচনে অংশগ্রহণ করবো ও ৩০০ আসনে প্রার্থী দেব। এছাড়া নির্বাচনে আসার চিন্তা নেই।

শুক্রবার সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না বলে মন্তব্য করে নুর বলেন, সব প্রতিষ্ঠানকে দলীয়করণের মধ্য দিয়ে ধ্বংসের শেষ প্রান্তে নিয়ে আসছে সব প্রতিষ্ঠানকে তারা দলীয়করণের মধ্য দিয়ে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে আসছে। এ পরিবেশে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন সম্ভব না।

আগামীতে একটি গণতান্ত্রিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে নুর বলেন, বর্তমান সরকার দুর্বৃত্তের সরকারে পরিণত হয়েছে। এই সরকারের অধীনে, এই সেটআপে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।

তেলের দাম বৃদ্ধি নিয়ে পরিবহন শ্রমিক ও মালিকদের ধর্মঘটে সমর্থন জানিয়ে নুর বলেন,‘পরিবহন শ্রমিক ও মালিকপক্ষের একটি কর্মসূচি চলছে, যেটি যথার্থ। হঠাৎ করে কোনো ধরনের বিজ্ঞপ্তি ছাড়া একবারে ১৫ টাকা ডিজেল, কেরোসিনের দাম বাড়িয়ে দিয়েছে।’

এ সময় গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসান, আবু হানিফ ও মোহাম্মদ আতাউল্লাহসহ প্রমুখ ছাত্র নেতা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :