বাগাতিপাড়ায় শিক্ষকের নির্দেশে এমসিকিউর সব উত্তর প্রদানের অভিযোগ!

মোঃ মাজেম আলীমোঃ মাজেম আলী
  প্রকাশিত হয়েছেঃ  ১০:১৮ AM, ১৫ নভেম্বর ২০২১

 বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি.

নাটোরের বাগাতিপাড়ায়িএসএসসি পরিক্ষায় অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় সুত্রে জানাযায়, বাগাতিপাড়ায় এসএসসি পরীক্ষার ডিউটিরত শিক্ষকের নির্দেশে এমসিকিউ প্রশ্নের সব উত্তর দিয়ে বিপাকে পড়েছেন পরীক্ষার্থীরা।

উপজেলার কাদিরাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের ১৪০ জন পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে এনিয়ে উদ্বিগ্নতা ও হতাশা দেখা দিয়েছে। ফলাফল স্থগিত অথবা খারাপ হওয়াসহ নানা রকম শঙ্কা দেখা দিয়েছে এসব শিক্ষার্থীর মধ্যে। রোববার বাগাতিপাড়া সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের মহিলা ডিগ্রি কলেজ ভেন্যুতে এ ঘটনা ঘটে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল বলেন, কয়েকজন অভিভাবকের লিখিত অভিযোগ দ্রুততার সঙ্গে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। স্বল্প সময়ের মধ্যে ওই কর্মকর্তার প্রতিবেদনের পর তাৎক্ষনিকভাবে অভিযুক্ত শিক্ষক জয়নাল আবেদিনকে পরবর্তী পরীক্ষা থেকে আগামী ৫ বছরের জন্য সব পাবলিক পরীক্ষার দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়েছে। তাছাড়াও বিভাগীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ইউএনও কার্যালয় থেকে চিঠি দেয়া হয়েছে। এদিকে শিক্ষার্থীদের বিষয়টি নিয়ে শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের নির্দেশনা অনুযায়ী ভুক্তভোগী শিক্ষার্থীদের রোল নম্বরসহ চিঠি পাঠানোর ব্যবস্থা নেয়া হয়েছে।

রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম যুগান্তরকে বলেন, বিষয়টি তিনি অবগত হয়েছেন। পরীক্ষার্থীরা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

আপনার মতামত লিখুন :