আজ নাটোরে আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলন : কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে দুগ্রুপের সংঘর্ষ, আহত ৭

মোঃ মাজেম আলীমোঃ মাজেম আলী
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:২৬ AM, ২০ ফেব্রুয়ারী ২০২২

বিশেষ প্রতিবেদক, নাটোর :

নাটোর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে সার্কিট হাউসে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতেই দুগ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত সাতজন আহত হয়েছেন। গতকাল শনিবার সন্ধ্যায় এ সংঘর্ষ হয়। পরে পুলিশ ও কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

আহতদের মধ্যে ছয়জনকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে পাঁচজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- হাবিবুর রহমান চুন্নু, শাখাওয়াত হোসেন, মঞ্জুরুল ইসলাম, শাহিন এবং আনোয়ার হোসেন।
নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনছুর রহমান জানান, জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে দলীয় কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা সার্কিট হাউসে অবস্থান করছিলেন। এ সময় স্থানীয় সংসদ সদস্যের সমর্থক ও সাধারণ সম্পাদক প্রার্থীর সমর্থকরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। স্লোগানের একপর্যায়ে তারা উভয়পক্ষই সংঘর্ষে লিপ্ত হন। সংঘর্ষে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চুন্নুসহ উভয়পক্ষের অন্তত সাতজন আহত হয়েছেন। পরে পুলিশ ও কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।
সংঘর্ষের সময় রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়ে বলেন, আপনারা যারা এভাবে স্লোগান দিয়ে পরিবেশ নষ্ট করতে চাচ্ছেন তারা সংযত হয়ে যান। কোনো ধরনের অন্যায় প্রধানমন্ত্রী মেনে নেবেন না। তিনি আমাদের পাঠিয়েছেন কিন্তু তিনি নিজেও সব কিছু নজর রাখছেন।
দীর্ঘ সাত বছর পর আজ ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে

নাটোর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। এজন্য স্থানীয় শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়াম মাঠে তৈরি করা হয়েছে বিশাল মঞ্চসহ প্যান্ডেল। বিএনপি-জামায়াত থেকে অনুপ্রবেশকারীদের সরিয়ে সঠিক নেতৃত্ব নির্বাচনের মাধ্যমে দলকে সুসংগঠিত করে আওয়ামী লীগের হারানো গৌরব ফিরিয়ে আনতে নেতারাসহ সবাই তাকিয়ে আছেন প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের দিকে। এ অবস্থার মধ্যেই সম্মেলনের আগের দিন গতকাল দুগ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটল।
নাটোর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৪ সালে। সেসময় সভাপতি নির্বাচিত হন নাটোর-৪ আসনের এমপি অধ্যাপক আব্দুল কুদ্দুস ও সাধারণ সম্পাদক হন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।
ঐতিহ্যবাহী দলটির নতুন নেতৃত্বে কারা আসছেন সেই আলোচনায় সরগরম চারিদিক। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন, দলের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেনসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, কে মন্ত্রী, কে এমপি সেটা অস্থায়ী। স্থায়ী পরিচয় হচ্ছে তারা আওয়ামী লীগ। জেলার ২০ লাখ মানুষ তাকিয়ে রয়েছে সম্মেলনে কারা নেতৃত্বে আসবেন যার নেতৃত্বে সবাই কাজ করে নাটোরকে একটি নান্দনিক, মানবিক ও আধুনিক জেলা হিসেবে গড়ে তুলবে।
পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, আওয়ামী লীগের জেলা সম্মেলনকে ঘিরে জেলা পুলিশ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

আপনার মতামত লিখুন :