রৌমারীতে টিসিবি পণ্য বিক্রি শুরু

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:২৪ PM, ২০ মার্চ ২০২২

মাসুদ পারভেজ : রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধি.

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় রমজান উপলক্ষে সারাদেশের ন্যায় দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য নিম্ন আয়ের পরিবারের কাছে ফ্যামিলি কার্ডের ভিত্তিতে পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে।

রবিবার (২০ মার্চ) বিকালের দিকে উপজেলার দাঁতভাঙা ইউনিয়ন পরিষদ চত্বরে উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্ল্যাহ্ ও উপজেলা নির্বাহী অফিসার আল ইমরানের উপস্থিতিতে এই কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়। উপজেলায় ২১ হাজার ৯ শত ত্রিশ জন্য পরিবারকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে পর্যায় ক্রমে এই টিসিবি পণ্য বিক্রয় করা হবে বলে জানা গেছে। প্রাথমিক ভাবে সয়াবিন তেল দুই লিটার, মসুর ডাল দুই কেজি ও চিনি দুই কেজি দেওয়া হচ্ছে।

এসময় আরো যারা উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান, দাঁতভাঙ্গা ইউপি চেয়ারম্যান কে এম রেজাউল করিম, ইউপি সচিব রোকনুজ্জামান, টিসিবি ডিলার মো মনিরুল ইসলাম, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান জানান, উপজেলায় ২১ হাজার ৯ শত ত্রিশ জনের জন্য সরকারি নির্দেশনা অনুযায়ী তালিকা করে ফ্যামেলি কার্ড পৌঁছে দেওয়া হয়েছে। আমাদের গুদামে প্যাকেটিং কাজ চলমান আশা করছি নিদিষ্ট সময়ের মধ্যে কার্ডধারী পরিবারের কাছে টিসিবি পণ্য পৌঁছে দেওয়া হবে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান জানান, রমজান শুরুর আগেই আমাদের মানসিকতা থাকে পণ্য রিজার্ভ করতে এই প্রচারের মাধ্যমে জানানো যায় পণ্য পর্যাপ্ত আছে। আমরা পর্যায় ক্রমে টিসিবি পণ্য বিক্রিয় কার্যক্রম ডিসি স্যারের নির্দেশনা অনুযায়ী অব্যাহত রাখবো।

উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্ল্যাহ্ বলেন, আমরা দাঁতভাঙা ইউনিয়ন পরিষদ থেকে টিসিবি পণ্য বিক্রি শুরু করলাম। এর পর পর্যায় ক্রমে বাকি ইউনিয়নে বিক্রয় করা হবে। স্থানীয় প্রতিনিধিকে নিয়েই এই কার্যক্রম চলমান থাকবে। তবে চিন্তার কারণ নেই সকল কার্ডধারী পরিবার এই পণ্য পাবে।

আপনার মতামত লিখুন :