বনপাড়া পৌরসভার বাজেট ঘোষণা

মোঃ মাজেম আলীমোঃ মাজেম আলী
  প্রকাশিত হয়েছেঃ  ১০:০২ PM, ১২ জুন ২০২২

বড়াইগ্রাম প্রতিনিধি. নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভায় নতুন কোন কর আরোপ ছাড়াই ২০২২-২০২৩ অর্থবছরের ৪৩ কোটি ৫১ লাখ ৩০ হাজার ১৫১ টাকার উদ্বৃত্ত বাজেট পেশ করা হয়েছে। রোববার দুপুরে পৌর সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে মেয়র কে এম জাকির হোসেনের সভাপতিত্বে পৌর নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই এ বাজেট পেশ করেন।

বাজেটে রাজস্ব খাতে চার কোটি ৯০ লাখ ৭১ হাজার ৯৩৫ টাকা আয় ও চার কোটি ১৪ লাখ ৭৮ হাজার ৩৩৪ টাকা ব্যয় ধরা হয়েছে। উন্নয়ন খাতে ৩৮ কোটি ৬০ লাখ ৫৮ হাজার ২১৬ টাকা আয় ও ৩৮ কোটি ৫৯ লাখ ৭৩ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। এছাড়া উদ্বৃত্ত ধরা হয়েছে ৭৬ লাখ ৭৮ হাজার ৮১৭ টাকা।

অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা সম্পাদক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, ওয়ার্ড কাউন্সিলর বোরহান উদ্দিন ভূঁইয়া, পৌর নির্বাহী প্রকৌশলী আতাউর রহমান, হিসাবরক্ষণ কর্মকর্তা দেলোয়ার হোসেন ও হিসাবরক্ষক মামুনুর রশীদ বক্তব্য রাখেন। সভায় সকল ওয়ার্ড কাউন্সিলর, সাংবাদিক ও সুধীমহল উপস্থিত ছিলেন।

বাজেটে নারীর ক্ষমতায়ন ও দুস্থ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে GAP ও PRAP বাস্তবায়ন, যোগাযোগ ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা উন্নয়নের জন্য রাস্তা, ড্রেন নির্মাণ, বিশুদ্ধ পানীয় জল সরবরাহ, শিক্ষা ও মেধাবৃত্তি প্রদান, বৃক্ষরোপণ ও মশক নিধনসহ নবায়নযোগ্য জ্বালানী ব্যবহারের মাধ্যমে পৌরসভার সব জায়গায় সড়ক বাতি স্থাপনকে অগ্রাধিকার দেয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :