ঝরে পড়া শিশুদের ফিরিয়ে আনতে রৌমারীতে শিখন কেন্দ্রের উদ্বোধন

 মোঃ মাজেম আলী
প্রকাশিত :  ০৪:৩৭ PM. ২৫ জুলাই ২০২২

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি. কুড়িগ্রামের রৌমারীতে ঝরে পড়া শিশুদের শিক্ষার মূল ¯্রােতে ফিরিয়ে আনার লক্ষে উপজেলায় একযোগে ১০৯টি শিখন কেন্দ্রের আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ¦ জাকির হোসেন এমপি। রবিবার (২৪ জুলাই) বিকালের দিকে উপজেলার বন্দবেড় ইউনিয়নের বলদমারা গ্রামে গণশিক্ষা মন্ত্রনালয়ের আওতাধীন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহযোগিতায় রৌমারীর সিএসডিকে এনজিও বাস্তবায়নে শিখন কেন্দ্রের উদ্বোধনের মধ্যদিয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ করা হয়েছে।

এখানে ৪ বছর মেয়াদের প্রতিষ্ঠানে ৮ থেকে ১৪ বছর যেসব শিশু কখনো স্কুলে যায়নি, তাদের অন্তর্ভুক্ত করে শিক্ষার মূল ¯্রােতে ফিরিয়ে আনা লক্ষে এই স্কুল গুলো স্থাপন করা হয়। এসব প্রতি স্কুলে শিক্ষার্থী থাকবে ৩০ জন এবং তাদের জন্য একজন শিক্ষক থাকবেন। এ রকম ১৪ টি স্কুল মনিটরিংয়ের জন্য একজন সুপারভাইজার থাকবেন। এ ছাড়া উপজেলা ও জেলা প্রোগ্রাম ম্যানেজার থাকবেন। নদী ও চরাঞ্চলবেষ্টিত উপজেলার ঝরে পড়া শিশুকে শিক্ষার মূল ¯্রােতে ফিরিয়ে আনতে এ কর্মসূচি বিশেষ ভুমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন প্রতিষ্ঠানের পরিচালক আবু হানিফ মাষ্টার।

এসময় আরও যারা উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশরাফুল আলম রাসেল ভারপ্রাপ্ত, মোঃ সাইদুর রহমান সহকারী পরিচালক জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো কুড়িগ্রাম, বীর মুক্তিযোদ্ধা ও বন্দবেড় ইউপি চেয়ারম্যান আলহাজ আব্দুল কাদের সরকার, রেজাউল ইসলাম মিনু সাধারণ সম্পাদক উপজেলা আওয়ামী লীগ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, সিএসডিকে নির্বাহী পরিচালক আবু হানিফ মাষ্টার, সহকারী নির্বাহী পরিচালক আমির হোসেনসহ আরো অনেকেই।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ

x