উত্তরাঞ্চলের মানুষের দুঃখ ঘুচবে – গণশিক্ষা প্রতিমন্ত্রী

মোঃ মাজেম আলীমোঃ মাজেম আলী
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৩৩ PM, ১২ সেপ্টেম্বর ২০২২

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

সেতু বাস্তবায়নে,দেশের উত্তরাঞ্চলে অর্থনৈতিক কর্মকান্ড বৃদ্ধি, উত্তরাঞ্চলের পণ্য আমদানি- রপ্তানি সহজ, সেতু হলে ভারত বাংলাদেশ বিভিন্ন পূর্ণ আমদানি-রপ্তানিতে সরকার লক্ষ লক্ষ টাকা রাজস্ব আয় করবেন। অন্য দিকে ভারতের আসাম রাজ্য থেকে, পাথর, নেপাল, ভুটান থেকে বিভিন্ন মালামাল দ্রæত সময়ে দেশের অন্য স্থানে পৌঁছে যাবে। পিছিয়ে পড়া এই অঞ্চলে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে। সারাদেশের অর্থনীতিতে এর ইতিবাচক প্রভাব পড়বে। এছাড়া ব্যাপক কর্মসংস্থানের সৃষ্টি হবে। এসব বিনিয়োগে যে কর্মসংস্থান হবে, সেগুলো বাংলাদেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য পরিমাণে অবদান রাখবে এরই প্রেক্ষিপ্তে সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব জাকির হোসেন এমপি ও উপজেলা নির্বাহী অফিসার পুবণ আখতার এর সভাপতিত্বে উত্তর পূর্বাঞ্চল স্বপ্নের ব্রহ্মপুত্র নদের উপর রৌমারী টু চিলমারী করিডোরে সেতু নির্মানে প্রকল্প, প্রকল্পের ভুমি অধিগ্রহন ও পুনর্বাসন প্রভাব নিরুপন সম্পর্র্কিত স্থানীয়দের সাথে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিনব্যাপী এই মতবিনিময় সভায়,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লিয়াকত আলী প্রকল্প পরিচালক মাস্টার প্লান বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ, ওয়াসিম আলী নির্বাহী প্রকৌশলী মাস্টার প্লান বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ, কার্লোস পেরেজ মানানেট টিপসা প্রতিনিধি, ড. সুদেশ কাউল নিরাপত্তা বিশেষজ্ঞ, ড. সমর কুমার ব্যানার্জী পরিবেশ বিদসহ জেলা উপজেলার অধিকাংশ গণ্যমান্য ব্যাক্তিবর্গ, ইউপি চেয়ারম্যান, উপজেলা পরিষদ চেয়ারম্যান, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় হাজার হাজার জনতা অংশ গ্রহন করেন এই মতবিনিময় সভায়।

মতবিনিময় সভায় আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের সরকার চেয়ারম্যান বন্দবেড় ইউপি, আল আজাদ মোঃ মাহফুজুর রহমান, রাজিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আকবর হোসেন হিরো, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার সভাপতি উপজেলা আওয়ামী লীগ রাজিবপুর, মাহমুদা আক্তার স্মৃতি উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভার) রৌমারী, আব্রাহাম লিংকন আইনজীবি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রেজাউল ইসলাম মিনু সাধারণ সম্পাদক উপজেলা আ‘লীগ।

মতবিনিময় সভায় রৌমারীর কৃতি সন্তান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব জাকির হোসেন এমপি বলেন, আমাদের দাবী সেতুর বাস্তবায়ন হলে এই অঞ্চলের মানুষের দুঃখ ঘুচবে। এছাড়াও ব্যাপক কর্মসংস্থানের সৃষ্টি হবে। পিছিয়ে পড়া এই অঞ্চলে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে। তিনি আশ্বাস দিয়ে আরও বলন , মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা জাতির জনকের কন্যা নিশ্চই আমাদের দাবি পূরণ করবেন।

আপনার মতামত লিখুন :