জেলা পরিষদ নির্বাচনে তথ্য গোপনের অভিযোগ নারী সদস্য প্রার্থী রিয়ার বিরুদ্ধে

মোঃ মাজেম আলীমোঃ মাজেম আলী
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:১৪ PM, ২২ সেপ্টেম্বর ২০২২

বনলতা ডেস্ক. আসন্ন নাটোর জেলা পরিষদের এক নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য প্রার্থী মোছাঃ হুমাইয়ারা জাহানের নামে তথ্য গোপনের অভিযোগ করেছেন প্রতিদ্বন্দ্বি প্রার্থী মৌটুসি আক্তার। বুধবার আপিলকারী কর্তৃপক্ষ রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার বরাবর লিখিত অভিযোগ করা হয়।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, নাটোর জেলা পরিষদ নির্বাচনে এক নং ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্য প্রার্থী মোছাঃ হুমাইয়ারা জাহান তথ্য গোপন করে ভোটার হয়ে প্রার্থী হয়েছেন। তার জাতীয় পরিচয়পত্রে একটি ২০১৬ সালে ইস্যুকৃত একটি জন্ম নিবন্ধনে জন্ম তারিখ লেখা হয়েছে ০৩-০৪-১৯৯৭। আর এসএসসি সনদ ও অপর জন্ম সনদে জন্ম তারিখ লেখা হয়েছে ০২-০১-২০০৫ এবং পাসের সন ২০২০। সেই মোতাবেক তার জন্ম তারিখ বিবেচনায় বয়স হয় ১৭ বছর ৭ মাস। তাই তার বয়স ২৫ বছর পূর্ণ না হওয়ায় নির্বাচনী আইন-২০০৯ এর ২৬(১) ধারা মোতাবেক প্রার্থী হওয়ার যোগ্যতা হারিয়েছেন।

অভিযোগকারী মৌটুসি আক্তার বলেন, আমি গত মঙ্গলবার বিকেলে বিষয়টি জেনে তথ্য প্রমান যোগার করে ডিসি মহোদয়কে ফোনে অবহিত করি। পরে বুধবার রাজশাহীতে আপিল করলাম। এখানে ন্যায় বিচার পাবো আশা করছি।

প্রার্থী মোছাঃ হুমাইয়ারা খাতুন বলেন, আমার নাম রিয়া খাতুন নয়। অযথাই মিথ্যা অভিযোগ করে হয়রানি করা হচ্ছে। আমার জাতীয় পরিচয়পত্র মোতাবেক সব ঠিক আছে।

রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মোঃ মাসুদ রানা বলেন, অভিযোগ পেয়েছি। আজ শুক্রবার উভয় পক্ষের শুনানি শেষে বিধি মোতাবেক সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :