গুরুদাসপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৩৮ PM, ১৩ অক্টোবর ২০২২

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি. “দুর্যোগে আগাম সতর্কতাবার্তা, সবার জন্য কার্য্যব্যবস্থা” এই প্রতিপাদ্যের আলোকে নাটোরের গুরুদাসপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২২ পালিত। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখার আয়োজনে র‌্যালী, আলোচনাসভা ও ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের মহড়া অনুষ্টিত হয়েছে। দুর্যোগের ঝুঁকিহ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বাড়াতেই এই উদ্যোগ।

এসময় উপজেলা নির্বাহী অফিসার শ্রাবনী রায় এর সভাপতিত্বে ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আব্দুল হান্নানের ব্যবস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ ও নাটোর জেলা আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল কুদ্দুস এমপি। দিবসটি উপলক্ষে পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. শহিদুল ইসলামের নেতৃত্বে একটি চৌকস দল পরিষদ চত্বরে বিভিন্নভাবে অগ্নিকান্ড নির্বাপন ও অগ্নিকান্ডে আটকাপড়া ব্যক্তিদের উদ্ধারের কলা কৌশলের মহড়া প্রদর্শন করেন।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রোকসানা আক্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান শাকিল, নাজিরপুর ইউপি চেয়ারম্যান মো. আইয়ুব আলী, বিয়াঘাট ইউপি চেয়ারম্যান ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান, খুবজীপুর ইউপি চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম, মশিন্দা ইউপি চেয়ারম্যান মো. আব্দুল বারী, উপজেলা কৃষি অফিসার মো. হারুনর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :