গুরুদাসপুরে জমকালো আয়োজনে মহিলা কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:০৮ PM, ১৬ অক্টোবর ২০২২

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি. নাটোরের গুরুদাসপুরের পৌরসদরে অবস্থিত চলনবিলের পিছিয়ে পরা, নারী উচ্চ শিক্ষার একমাত্র প্রতিষ্ঠান রোজী মোজাম্মেল মহিলা কলেজের ২০২১-২২ সেশানের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোবার বেলা ১০টার থেকে দিন ব্যাপি কলেজ প্রাঙ্গণে আলোচনা সভা, দোয়া মাহফিল ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের মধ্য দিয়ে ওই পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কলেজের অধ্যক্ষ মো. মোহাতাব উদ্দিনের সভাপতিত্বে ও সমাজবিজ্ঞানের বিভাগীয় প্রধান মো. মাজেম আলী মলিন এবং সেবক কুমার কুন্ডুর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ভাইস প্রিন্সিপাল আবুল কালাম আজাদ, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মায়ারানী চক্রবর্তী, সহকারী অধ্যাপক এ.এইচ.এম একরামুল হক, বিদায় অনুষ্ঠানের আহবায়ক সহকারী অধ্যাপক রুহুল করিম তুহিন আব্বাসী, প্রভাষক ছায়েমা চৌধুরী, জয়নাল আবেদীন দুলাল, আব্দুস সামাদ প্রমুখ। বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে থেকে বক্তব্য রাখে তানিয়া খাতুন, রাত্রী কুন্ডু, প্রীতি, মিতু ও এইচএসসি ১ম বর্ষের শিক্ষার্থী ফারজাানা হক জীম। এছাড়াও কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী ও বিদায়ী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বিদায়ী শিক্ষার্থীদের পরিক্ষায় করনীয় বিষয়ে আলোচনা,ভবিষ্যত পরিকল্পনা, ও তাদের লেখাপড়ার গুরুত্ব তুলে ধরে বক্তব্যদেন।

এসময় কলেজের শিক্ষার্থীরা সারাদিন নেচে গেয়ে কলেজ ক্যাম্পাস জমিয়ে রাখেন। প্রতিষ্ঠানের শিল্পী ছাড়াও সংগীত পরিবেশন করেন রাজশাহী বেতার কেন্দ্রের শিল্পী মইনুল হোসেন, তুষি। এছাড়া পাপ্পু সাহা নীলের প্রতিষ্ঠিত নন্দন ললিত কলার এক ঝাক খুদে শিল্পীদের দৃষ্টি নন্দন নাচে মগ্ধ হয়ে পরেন শিক্ষার্থীরা।

আলোচনা শেষে বিদায়ী শিক্ষার্থীদের সফলতা কামনা করে মিলাদ ও বিশেষ মোনাজাত করা হয়। এরপরে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আপনার মতামত লিখুন :