বাল্যবিবাহ প্রতিরোধে শুভ সংঘের সভা

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৪৯ PM, ২৩ ডিসেম্বর ২০২২

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি.কুড়িগ্রামের রৌমারী উপজেলা শুভ সংঘ কমিটির আয়োজনে বাল্যবিবাহ প্রতিরোধে ও জনসচেতনতা সৃষ্টির লক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ২৩ ডিসেম্বর বিকালের দিকে উপজেলার যাদুরচর ইউনিয়ন কাশিয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহিলা বিষয়ক পরিচালিত কিশোর কিশোরী ক্লাবের শিক্ষার্থীদের সাথে বাল্যবিবাহ প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টির লক্ষে শুভ সংঘ কমিটির সভাপতি মাসুদ পারভেজ রুবেল এর সভাপত্বিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

বাল্যবিবাহ প্রতিরোধ ও জনসচেতনতা সৃষ্টির আলোচনা সভায় আরও যারা উপস্থিত ছিলেন, যাদুরচর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মোসলেমা খাতুন, শুভ সংঘের সহ-সভাপতি রাসেল ইসলাম রিপন, কিশোর কিশোরী ক্লাবের সংগীত শিক্ষক নাসির হোসেন, অন্যান্য সদস্য আকতার হোসেন, লিটন মিয়া, আব্দুল খালেক ও ক্লাবের শিক্ষার্থীসহ আরও অনেকে।

 

রৌমারী উপজেলা শুভ সংঘ কমিটির সভাপতি মাসুদ পারভেজ রুবেল তার বক্তব্যে বলেন, সরকারের পাশাপাশি ও বেসরকারিভাবে যে প্রচার-প্রচারণা চালাতে হবে। বিগত দুই দশকে উন্নয়নের বেশ কিছু সূচকে বাংলাদেশের অগ্রগতি চোখে পড়ার মতো। বাংলাদেশে বেড়েছে শিক্ষার হার আর সেই সঙ্গে বেড়েছে সচেতন জনগোষ্ঠীর সংখ্যা। তাই নিশ্চিতভাবেই এ কথা বলা যায় যে বাল্যবিবাহের ক্ষতিকর দিকগুলো সম্পর্কে এখনকার মানুষ সচেতন এবং আগের চেয়ে অনেক বেশি জানেন। সকল বাবা মায়ের প্রতি অনুরোধ সন্তানকে বাল্যবিবাহের মতো একটি অভিশাপের দিকে ঠেলে দিবেন না।

আপনার মতামত লিখুন :