চলনবিলাঞ্চলের পরিবেশে সুরক্ষায় নাগরিকদের করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

Md MagemMd Magem
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৪৩ PM, ০৯ ফেব্রুয়ারী ২০২১

  গুরুদাসপুর উপজেলা প্রতিনিধি. 
‘চলনবিল অঞ্চলের বিপন্ন জলাভুমি-জলজ সম্পদ এবং পরিবেশ সুরক্ষায় নাগরিকদের করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নাটোরের গুরুদাসপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ৯ ফেব্রয়ারী মঙ্গলবার সকাল ১১ টায় চলনবিল অঞ্চলের সহযোগী সংস্থা এবং নাগরিক সমাজের প্রতিনিধিদের নিয়ে এএলআরডি”র সহযোগী সংস্থাসমুহ(চলনবিল অঞ্চল) আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গুরুদাসপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো: আবু রাসেল।
(রুলফাও) রাজশাহী অঞ্চলের নির্বাহী পরিচালক মো: আফজাল হোসেন সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এমলআরবির প্রগ্রাম অফিসার মির্জা মো: আজিম হায়দার, প্রগ্রাম কো-অরডিনেটর সানজিদা খান রিপা গুরুদাসপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার লিপি, বিলচলন শহীদ সামসুজ্জোহা সরকারী কলেজের প্রভাষক নাসরিন সুলতানা রুমা, নদী রক্ষা কমিটির সাধারণ সম্পাদক মজিবুর রহমান মজনুসহ সাংবাদিক নেতৃবৃন্দ বিভিন্ন এনজিও কর্মীর নেতৃবর্গ প্রমুখ্য।
চলনবিলাঞ্চলের, নদ- নদী,খালবিল,জলাশয়,দখল, দুষণ ও অব্যাহত ভাঙ্গণে পরিবেশ ও সম্পদের বিনষ্ট এবং কৃষিতে মাত্রাতিরিক্ত কীটনাশক প্রে, অপরিকল্পিত জনবসতি গড়ে ওঠা, পলি জমাট, আধিপত্ত বিস্তার,ইট পাথরের রাস্তা নির্মান ছোট বড় স্থাপনা র্মিমাণ.শামুখ ঝিনুক,জীববৈচিত্র নিধন করার কারনে প্রাকৃতিক, বনজ ও মৎস জীববৈচিত্র মরে যাওয়ার কারন উল্লেখ করে সভায় ধারণাপত্র উপস্থাপন করেন মোঃ আবু রাসেল ও মির্জা মো: আজিম হায়দার।

আপনার মতামত লিখুন :