সঙ্গী আপনাকে ঠকাচ্ছে! জানলে যা করবেন

Md MagemMd Magem
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২৩ PM, ১৬ ফেব্রুয়ারী ২০২১

বনলতা ডেস্ক.

দীর্ঘদিনের সম্পর্কেও একসময় ফাটল ধরে। হয়তো আপনি বুঝতে পারেন, সঙ্গী আপনাকে ঠকাচ্ছে। তারপর দীর্ঘদিনের সম্পর্ক, ভালোবাসা ও বিশ্বাসের খাতিরে তাকে ক্ষমা করে দেন। অনেক সময় বুঝেও না বোঝার ভান করে এড়িয়ে যান।

তবে সম্পর্ক এমন পর্যায়ে গেলে আর স্বাভাবিক থাকে না। প্রেম ও বিশ্বাস মুহূর্তের মধ্যেই ভেঙে যায়। যদি কখনো এমন সমস্যার সম্মুখীন হতে হয়, তখন কী করণীয় তা অনেকেই বুঝতে পারেন না। এমন সময় কী করবেন পরামর্শ রইল আপনার জন্য-

>> এমন পরিস্থিতিতে শান্ত থাকার চেষ্টা করুন। আবেগপ্রবণ হয়ে কোনো সমস্যার সমাধান করা যায় না। আপনি চুপ করে থাকুন।

>> সঙ্গী যদি আপনাকে ঠকিয়ে থাকেন; তাহলে এ সম্পর্ক থেকে বেরিয়ে আসুন। পৃথিবীর সব জায়গায় জোর চললেও এই সম্পর্ক বা প্রেমে জোর খাটে না। নতুন করে বাঁচার কথা ভাবতে হবে।

>> সাথে সাথে সম্পর্ক না ভাঙতে পারলে ধীরে ধীরে দূরে সরে যান। সম্পর্ক থেকে প্রত্যাশা কমিয়ে ফেলুন। একসময় আপনি সম্পর্ক থেকে এতটাই দূরে চলে যাবেন যে, আপনার আর কষ্ট হবে না।

>> পরিস্থিতি যতটাই খারাপ হোক না কেন, বুঝে সিদ্ধান্ত নিন।

>> সঙ্গী আপনাকে ঠকিয়েছে জানলে স্বভাবতই রাগ হবে। তাই বলে আপনি সঙ্গীর উপর চিৎকার করবেন না। এতে আপনার কষ্টের পরিমাণ একটুও কমবে না।

>> আপনি যদি বিবাহিত হন, তাহলে পরিবারের সঙ্গে কথা বলে এর সমাধান করুন।

>> সঙ্গী যদি তার ভুলের জন্য ক্ষমা চান কিংবা সুযোগ চান; সেক্ষেত্রে তার সঙ্গে কথা বলুন। তিনি যদি সত্যিই অনুতপ্ত হন, তাহলে ভিন্ন কথা।

আপনার মতামত লিখুন :