গুরুদাসপুরে ভিন্ন আঙ্গিকে নারী দিবস উদযাপন

Md MagemMd Magem
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:১৭ AM, ০৮ মার্চ ২০২১

গুরুদাসপুর(নাটোর)প্রতিনিধি. 
“শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা এই স্লোগানে করোনাকালে নারী নেতৃত্ব,গড়বে নতুন সমতার বিশ্ব এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ব্যতিক্রমী উদ্যোগের মধ্য দিয়ে নাটোরের গুরুদাসপুরে আন্তর্জাতীক নারী দিবস ২০২১ উদযাপন হয়েছে। আন্তর্জাতিক নারী দিবস-২০২১ উপলক্ষে রোববার সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ আম্রকাননে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

এসময় নিজেদের বাল্যবিয়ে বন্ধ করায় তিন জন শিক্ষার্থীকে দেওয়া হয় আর্থিক সহযোগিতা ও এক সংগ্রামী নারীকেও দেওয়া হয়েছে আর্থিক সহযোগিতা। বাল্যবিয়ে বন্ধ করা এই শিক্ষার্থীরা এখন নিয়মিত পড়াশোনা চালিয়ে যাচ্ছে। উপজেলা পৌর সদরের গারিষা পাড়া মহল্লার সপ্তম শ্রেণীর ছাত্রী শাহনুর খাতুন, নবম শ্রেণীর ছাত্রী কামরুননাহার, দশম শ্রেণীর ছাত্রী মোছাঃ রহিমা খাতুন ও উপজেলার ধারাবারিষা ইউনিয়নের পাটপাড়া গ্রামের সংগ্রামী নারী মোছাঃ আখি খাতুন। এছাড়াও আলোচনা সভা শেষে নৃত্য পরিবেশন করেন নন্দন ললীতকলা একাডেমির শিল্পগোষ্টী।

 


উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন বলেন, দেড় বছর আগে নিজেদের বাল্যবিয়ে বন্ধ করার জন্য একই দিনে তিন শিক্ষার্থী তাকে ফোন দেন বিয়ে বন্ধ করার জন্যে। তৎখনাত ঘটনাস্থলে গিয়ে তাদের বাল্যবিয়ে বন্ধ করা হয় এবং পরবর্তী সময়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের কে সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাল্যবিয়ে থেকে রক্ষা পাওয়া প্রতিটি শিক্ষার্থীর খোজ খবর সার্বক্ষনিক নেওয়া হয়। তাদের উৎসাহিত করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুরুষ্কার দেওয়া হয়েছে। বাল্যবিয়ে বন্ধে উপজেলা প্রশাসন বদ্ধ পরিকর।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেনের সভাতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে নারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক মোঃ আব্দুল কুদ্দুস। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ আবু রাসেল, মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফা ইয়াসমীনসহ প্রমুখ।

আপনার মতামত লিখুন :