করোনায় বিয়ের ছুটি নেই, থানাতেই পুলিশের গায়ে হলুদ!

Md MagemMd Magem
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:০৮ AM, ২৫ এপ্রিল ২০২১

বনলতা ডেস্ক.
ছুটি নেই। থানাতেই হলো ভারতের রাজস্থানের এই নারী পুলিশের গায়ে হলুদ
করোনার দ্বিতীয় ঢেউয়ে হিমশিম খাচ্ছে ভারত। মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে দেশটি। অনেক রাজ্যে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে পুলিশের ছুটিও বাতিল করা হয়েছে। দিনরাত এক করে পরিষেবা দিয়ে চলেছেন প্রথম সারির এই করোনা যোদ্ধারা।

এ পরিস্থিতিতেও এক অন্যরকম ছবি ধরা পড়ল ভারতের রাজস্থান রাজ্যের এক থানায়। বিয়ের জন্য ছুটি চেয়েছিলেন এক নারী পুলিশ কনস্টেবল। পরিস্থিতি ভালো না থাকায় মেলেনি ছুটি। কী আর করা! বাধ্য হয়ে বিয়ের আগে সমস্ত রীতি মেনে ওই নারী কনস্টেবলের গায়েহলুদ হলো থানার মধ্যেই। বিয়ের আগে গায়েহলুদের রীতি রয়েছে রাজস্থানে।

রাজস্থানের দুঙ্গারপুর থানার ওই নারী কনস্টেবলের থানায় গায়েহলুদের অনুষ্ঠানে থানার প্রধান কর্মকর্তা থেকে শুরু করে অন্যান্য সহকর্মী সকলেই যোগ দিলেন।

ভারতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকে মহামারি পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। প্রতিদিনই ভাঙছে মৃত্যু ও শনাক্তের রেকর্ড।

এমন পরিস্থিতির মধ্যেই নতুন উদ্বেগের খবর দিয়েছে ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের ‘ইনস্টিটিউট ফর হেল্থ মেট্রিক্স অ্যান্ড ইভ্যালুয়েশন (আইএইচএমই)। প্রতিষ্ঠানের গবেষণায় বলা হয়, মে মাসের দ্বিতীয় সপ্তাহে করোনায় ভারতে দৈনিক মৃতের সংখ্যা বেড়ে হতে পারে সাড়ে ৪ হাজার। আর জুলাইয়ের শেষে সংক্রমণের সংখ্যা বাড়বে আরও ৮ থেকে ১০ লাখ।

আপনার মতামত লিখুন :