দুটি কিডনি নষ্ট, বাঁচতে চায় নাটোরের ঝুমকা

Md MagemMd Magem
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৪৪ AM, ২৬ এপ্রিল ২০২১

গুরুদাসপুর (নাটোর)প্রতিনিধি.
নাটোরের সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের বিলদহর গ্রামের অসহায় আকরাম হোসেনের মেয়ে মোছাঃ ঝুমকা খাতুন (২২)। দুটি কিডনি নষ্ট হয়ে গেছে তার। বর্তমানে কিডনি হারিয়ে আর্থিক অভাব অনটনে সু-চিকিৎসার অভাবে সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছে তার পরিবার।

ঝুমকার বাবা দিন মজুরী করে জীবিকা নির্বাহ করে। অভাবের সংসারে সংগ্রাম করে বেঁচে আছেন তিনি। অসুস্থ্য ঝুমকার পরিবারে ছোট দুই ভাই আর তার বাবা-মাসহ ৫ সদস্যের পরিবার। তার স্বল্প উপার্জনের টাকায় চলে ওই পরিবার। তিনি ওই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি । বর্তমানে টাকার অভাবে চিকিৎসা করাতে পারছে না ঝুমকা। দুটি কিডনি নষ্ট হয়ে যাওয়ার কারনে পরিবারটি অসহায় হয়ে পড়েছে। মেয়ের চিকিৎসার জন্য বাবা আকরাম হোসেন দিশেহারা হয়ে পরেছেন। সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন করেছেন। ঝুমকা গুরুদাসপুর রোজী মোজাম্মেল মহিলা অনার্স কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় শেণির একজন মেধাবী ছাত্রী ছিলো। কিন্তু অর্থাভাবে থেমে যায় তার লেখা পড়া। অবশেষে কোন উপায় না পেয়ে বাবা আকরাম প্রতিবেশী এক শ্রমিকের সাথে ধারকর্জ করে বিয়ে দেন । কিন্তু বিয়ের এক বছরের মাথায় ধরা পরে তার দুটো কিডনিই অকেজো। তার পর থেকেই অসহায় বাবার বাড়িতেই আছেন ঝুমকা।

এদিকে সপ্তাহে দুইদিন নিতে হয় রক্ত। সেখানেও প্রতি সপ্তাহে খরচ হয় ৫৫০০ টাকা। এছাড়া একদিন পর পর ই ডায়ালাইসিস করাতে হয়। সেখানেও সপ্তাহে খরচ হয় ১১ হাজার টাকা। সব মিলিয়ে টাকার অভাবেই জীবন প্রদীপ নিভে যেতে বসেছে ঝুমকার। একমাত্র সমাজের বিত্তবানরা পাশে দাড়ালেই ঝুমকার কিডনি প্রতিস্থাপন করা সম্ভব। সে রাজশাহী মেডিক্যাল কলেজের এক্্র অধ্যাপক বিভাগীয় প্রধান কিডনি ও মেডিসিন বিভাগ চিকিৎসকের অধিনে চিকিৎসারত আছেন। তিনি জানিয়েছেন কিডনি প্রতিস্থাপনের জন্য প্রয়োজন ৬ লাখ টাকা। ঝুমকার পরিবারের পক্ষে এতো টাকা যোগাড় করা কখনোই সম্ভব না। সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের জন্য আবেদন জানিয়েছে তার পরিবার।

ঝুমকার বাবা আকরাম হোসেন বলেন, কত কষ্ট করে লালন পালন করেছি। কখনো ভাবিনি ঝুমকার জীবনটা হঠাৎ এমন হয়ে যাবে। সমাজের বিত্তবানরা এগিয়ে এলেই আমার ঝুমকার আবার স্বাভাবিক জীবনে ফিরে পাবে। সাহায্য পাঠানোর ঠিকানা বিকাশ নং ০১৭৪৮-১৬৫১৫২ ঝুমকার ভাই নাজমুল বিলদহর,সিংড়া,নাটোর।

আপনার মতামত লিখুন :