অন্যের জমি নিজের দাবি করে উত্তাপ ছড়াচ্ছেন ছাত্রলীগ নেতা!

Md MagemMd Magem
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৫৮ AM, ২৮ এপ্রিল ২০২১

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
জাকির হোসেন নামের এক ব্যাক্তির পৈতৃক জমি নিজের দাবি করে উত্তাপ ছড়াচ্ছেনোর অভিযোগ পাওয়া গেছে গুরুদাসপুর পৌর ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেনের বিরুদ্ধে। এঘটনায় বুধবার সকালে উপয়পক্ষের মধ্যে বাকবিতন্ডা ও ধস্তাধস্তির ঘটনাও ঘটেছে। বুধবার বেলা ১১টার দিকে পৌর সদরের চলনালী ব্রিজের কাছে ঘটনাটি ঘটেছে।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, জাকির হোসেন নামের এক ব্যাক্তির মালিকানা জমিতে মাটি কাটতে বাধা দানের ছাত্রলীগ আনোয়ার হোসেন (২৬) ও তার পিতা মোজদার হোসেন। এঘটনায় উভয়পক্ষই থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। জাকির হোসেন উপজেলার পাঁচশিশা গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে। তিনি গুরুদাসপুর পৌরসভায় সহকারি কর আদায়কারী পদে চাকরি করছেন। অভিযুক্ত আনোয়ার হোসেন পৌর সদরের খামারনাচকৈড় মহল্লার মোজদার হোসেনের ছেলে।
জাকির হোসেন অভিযোগ করেন, নারিবাড়ী উত্তরপাড়া মৌজায় ১৫২১, ৩৬৯ খতিয়ানভুক্ত পাশপাশি ১০১১, ১১১২ ও ১০১৩ দাগের ৭১ শতাংশ জমি ৩৭ বছর ধরে ভোগ করে আসছিলেন। জমিটি তিনি পৈতৃক সূত্রে পেয়েছেন। ওই জমিতেই বেশ কয়েক দিন ধরে শ্রমিক দিয়ে তাদেরই ডোবা থেকে মাটি কাটছিলেন।
তিনি বলেন, বুধবার বেলা ১১টার দিকে আনোয়ার হোসেন, মোজদার হোসেনরা জমিটি নিজের দাবি করে লোকবল নিয়ে মাটিকাটা বন্ধ করে দেন। এসময় তাদের মধ্যে বাকবিতন্ডার ঘটনা ঘটে। একপর্যায়ে আনোয়ারের লোকজন তার সাথে হাতাহাতি করেন। একারণে তিনি বাধ্য হয়ে গুরুদাসপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

এদিকে ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেনও শারীরিকভাবে লাঞ্চিত হয়েছেন মর্মে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। আনোয়ার হোসেন ও তার বাবা মোজদার হোসেন অভিযোগ করেন, বুধবার সকালে তারা জাকির হোসেনের জমি সংলগ্ন নিজেদের বাঙ্গির জমিতে গিয়েছিলেন। এসময় জাকির হোসেন লোকজন নিয়ে তাদের ওপর হামলা চালান। এতে আনোয়ার হোসেন শারীরিকভাবে লাঞ্চিত হন।
গুরুদাসপুর থানার এসআই দেবনাথ বলেন, খবর পেয়ে তিনি পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন। উভয়পক্ষই থানায় অভিযোগ দিয়েছেন। বিষয়টি নিয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আবু রাসেল বলেন, জাকির হোসেনের জমির সাথে ১৬ শতাংশের ভিপি সম্পত্তি রয়েছে। ওই জমিটিও জাকির হোসেনদের নামেই লিজ রয়েছে। তবে গত ৭ বছর ধরে জাকির হোসেন লিজ নবায়ন করেননি। মূলত ওই জমিটি লিজ নেওয়ার জন্য আনোয়ার হোসেন আবেদন করেছিলেন। কিন্তু তাকে লিজ দেওয়া সম্ভব হয়নি।

আপনার মতামত লিখুন :