রাবিতে দিনভর ছাত্রলীগের তালাযুদ্ধ

Md MagemMd Magem
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৪৫ AM, ০২ মে ২০২১

বিশেষ প্রতিবেদক.

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে দিনভর তালাযুদ্ধ চালিয়েছে ছাত্রলীগ। রবিবার (২ মে) সকাল ৮টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ছড়ানো উত্তেজনায় বিশ্ববিদ্যালয়ের উপচার্যের বাসভবন, সিনেট ও দুটি প্রশাসন ভবনে তালা ঝুলিয়েছেন সংগঠনটির রাবি শাখার বর্তমান ও সাবেক কমিটির নেতাকর্মীরা। ফলে এ দিনের ফাইনান্স কমিটির সভা স্থগিত করতে বাধ্য হয়েছে বিশ^বিদ্যালয় প্রশাসন।

ছাত্রলীগ নেতাদের ভাষ্য, রাবি উপাচার্যের বিরুদ্ধে বিভিন্ন সময়ে নানারকম অনিয়ম-দুর্নীতির শক্ত অভিযোগ রয়েছে। তার দুর্নীতির লাগাম টানতেই ছাত্রলীগের এমন পদক্ষেপ। রাবি শাখা ছাত্রলীগের সাবেক সহঃ সভাপতি ইলিয়াস হোসেন বলেন, বর্তমান উপাচার্য এম আবদুস সোবহান ২০১৭ সালের ৭ মে নিয়োগ পেয়েছিলেন। আগামী ৬ মে তার মেয়াদ শেষ হবে। ইতোমধ্যে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। মেয়াদের শেষ সময়ে যেন তিনি অতীতের মতো আর দুর্নীতি করতে না পারেন, সেজন্য আমরা অবস্থান নিয়েছি।
এ বিষয়ে রাবি উপচার্য অধ্যাপক এম আবদুস সোবহানের বক্তব্য পাওয়া যায় নি। তবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, রবিবার ফাইনান্স কমিটির মিটিং ছিল। কিন্তু আন্দোলনকারীদের অবস্থানের কারণে কমিটির কেউ ভেতরে প্রবেশ করতে পারেন নি। অনিবার্য কারণবশত ফাইনান্স কমিটির এ সভা স্থগিত করা হয়েছে।

আপনার মতামত লিখুন :