‘শুধু ভাল শিক্ষার্থী হলে চলবে না, হতে হবে ভাল মানুষও’ -বিভাগীয় কমিশনার

মোঃ মাজেম আলীমোঃ মাজেম আলী
  প্রকাশিত হয়েছেঃ  ০২:০৯ PM, ২৬ নভেম্বর ২০২১

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
শিক্ষার্থীদের ভাল স্বপ্ন দেখতে হবে, ভাল মানুষ হতে হবে। বাবা-মায়ের কথা শুনতে হবে, শিক্ষকদের কথা শুনতে হবে। শুধু ভাল শিক্ষার্থী হলে চলবে না, হতে হবে একজন ভাল মানুষ। যে মানুষ দেশ ও জাতীর কল্যাণে কাজ করবে সে নিজেকে গড়ে তুলবে এক অনন্য উচ্চতায়। শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে বাল্যবিবাহ ও মাদক বিরোধী শীর্ষক মতবিনিময় সভায় কথাগুলো বলেছেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবির।

উপজেলার খুবজীপুর ইউনিয়নের শ্রীপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে শিক্ষার্থী ও সুশীল সমাজের ব্যক্তিবর্গের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবির। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেন।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. সাইদুর রহমান, নাটোর জেলা প্রশাসক শামীম আহমেদ, উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী, গুরুদাসপুর থানার ওসি মো. আব্দুল মতিন ও খুবজীপুর ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম দোলন প্রমুখ। এছাড়াও অংশগ্রহণ করেন বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতাকর্মী, গণমাধ্যমকর্মী, স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।
বাল্যবিবাহ ও মাদকের কুফল তুলে ধরে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে বক্তারা বলেন, সন্তানদের সাথে বাবা মাকে বন্ধু সুলভ আচরন করতে হবে। বাবা-মা’র বন্ধুসুলভ আচরন সন্তানদের মাদক ও বাল্যবিয়ে রোধে ভুমিকা রাখে। হতাশা, ব্যার্থতা ও বিষাদে সন্তানদের পাশে থেকে তাদের ঘুরে দাড়াতে সহযোগতিা করতে হবে। আর কন্যা সন্তানকে বোঝা ভেবে তাদের বাল্যকালে বিয়ে না দিয়ে আদর্শ ও আলোকিত মানুষ হিসাবে গড়ে তুলতে হবে।

আপনার মতামত লিখুন :