গোয়া বিমানবন্দরে যৌন হেনস্থার শিকার আয়েশা তাকিয়া

মোঃ মাজেম আলীমোঃ মাজেম আলী
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:২০ PM, ১০ এপ্রিল ২০২২

আর্ন্তরজাতিক ডেস্ক.

গোয়া বিমানবন্দরে হেনস্থার মুখে পড়লেন অভিনেত্রী আয়েশা টাকিয়া। সপরিবারে মুম্বইয়ের উড়ান ধরার সময় তাঁকে জোর করে লাইনচ্যুত করার অভিযোগ উঠল । গোয়া সফর সেরে ফেরার পথে বিমানবন্দরেই হেনস্থার মুখে পড়লেন অভিনেত্রী আয়েশা টাকিয়া।

সপরিবারে মুম্বইয়ের উড়ান ধরার সময় তাঁকে জোর করে লাইনচ্যুত করার অভিযোগ উঠল গোয়া বিমানবন্দরে কর্তব্যরত এক পুলিশ অফিসারের বিরুদ্ধে। আয়েশার উদ্যোগপতি স্বামী ফারহান আজমি সে নিয়ে সরব হন টুইটারে।

ফারহান জানান, দুই নিরাপত্তা কর্মী তাঁদের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছেন। ছবি সহ টুইটারে গোটা ঘটনার বিবৃতি দিয়েছেন ফারহান। তিনি গোয়া বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ক্ষোভ উগরে দিয়ে বলেন, তাঁকে এবং তাঁর পরিবারকে আলাদা লাইনে দাঁড়াতে বলা হয়েছিল। শুধু তাই নয়, নিরাপত্তা রক্ষীরা আয়েশাকে স্পর্শ করেছিল বলেও অভিযোগ।

ফারহান এদিন অফিসার আর পি সিং, এ কে যাদব, কমান্ডার রাউত এবং সিনিয়র অফিসার (এসপি ক্যাটাগরি) বাহাদুরের বিরুদ্ধে প্রকাশ্যে অভিযোগ এনে টুইট করতেই চারিদিকে সাড়া পড়ে যায়। একজন পুরুষ পুলিশ অফিসার বলপূর্বক আয়েশাকে এ ভাবে তাঁর পরিবারের থেকে আলাদা করতে পারেন কি না সে নিয়ে প্রশ্ন ওঠে। শুধু তাই নয়, ফারহান জানান, বিমানবন্দরে উচ্চস্বরে তাঁর নাম ঘোষণা করে অপমান করা হয়। তাঁর পকেটে হাত দিয়ে তল্লাশি চালান নিরাপত্তা রক্ষীরা। যার পরই ক্রোধে ফেটে পড়েন উদ্যোগপতি।

তাঁর টুইটের প্রতিক্রিয়ায় যদিও পরে ক্ষমা চেয়ে নেয় গোয়া বিমানবন্দর কর্তৃপক্ষ। জানানো হয়, “ভ্রমণের সময় আপনার এবং আপনার পরিবারের অসুবিধার জন্য আমরা দুঃখিত। অনুগ্রহ করে নিশ্চিত থাকুন এই বিষয়টি যথাযথভাবে খতিয়ে দেখা হবে।”

আপনার মতামত লিখুন :