নাটোর জেলা আওয়ামীলীগের সভাপতিকে সপরিবারে হত্যার হুমকি

গুরুদাসপুর পৌর মেয়রের বক্তব্য ভাইরাল, প্রতিবাদে সংবাদ সম্মেলন

মোঃ মাজেম আলীমোঃ মাজেম আলী
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৩৬ PM, ২৬ জুন ২০২২

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.  নাটোরের গুরুদাসপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী মোল্লা এক জনসভায় নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুসকে সপরিবারে হত্যার হুমকি,দলীয় নির্দেশনা অমান্য, গঠনতন্ত্র পরিপন্থী ও সংগঠন বিরোধী কাজ করার প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এ ব্যাপারে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান বলেন,হত্যার হুমকি, দলীয় নির্দেশনা অমান্য ও গঠনতন্ত্র পরিপন্থী কাজ করায় দলীয় ভাবে শাহনেওয়াজকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। জবাব পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. আনিসুর রহমান ও পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলীর বিরুদ্ধে সাংসদসহ তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দলীয় নির্দেশনা অমান্য, গঠনতন্ত্র পরিপন্থী ও সংগঠন বিরোধী কাজ করার প্রতিবাদ জানান উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। রোববার সন্ধায় পৌরসদরের চাঁচকৈড়ে আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন হয়।
এসময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ আব্দুল মজিদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম, পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম সবুজ, খুবজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম দোলন, উপজেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান প্রভাষক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

সংবাদ সম্মেলনে বক্তারা অভিযোগ করে বলেন, ইউপি নির্বাচনে নৌকার বিরুদ্ধে প্রকাশ্যে ভোট করা, ভূমি দখল, নেতাকর্মিদের সাথে খারাপ আচরণ ও গঠণতন্ত্র পরিপন্থী কাজ  ্একের পর এক করেই যাচ্ছেন মেয়র শাহনেওয়াজ। তাছাড়াও রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক নেতা এসএম কামালের বিরুদ্ধেও কটুক্তি করেছেন মেয়র। ২১জুন পৌর মেয়র শাহনেওয়াজ আলী উপজেলার মশিন্দা ইউনিয়নের মশিন্দা উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় স্থানীয় সংসদ সদস্য আব্দুল কুদ্দুস ও তাঁর মেয়ে কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহসভাপতি এ্যাড. কোহেলী কুদ্দুস মুক্তি এবং পুত্র আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভনকে প্রকাশ্যে হত্যার হুমকি দেন। সেই হুমকির ভিডিওটি মুহুর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক এনামুল হক পিন্টু ও শরিফুল ইসলাম শরিফ, সাবেক ইউপি চেয়ারম্যান ও সদস্য প্রভাষক মোজাম্মেল হক, জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আব্দুর রহিম মোল্লা ও রবিউল করিম, ধারাবারিষা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রিপন সরকার সহ উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদকবৃন্দ।

এ ব্যাপারে অভিযুক্ত পৌর মেয়র শাহনেওয়াজ আলী বলেন, আমি নৌকা বিরোধী কোনো নির্বাচনী প্রচারণা করি নাই। আমি নিয়মতান্ত্রিকভাবে জেলা পরিষদের জায়গা নিয়েছি। কোন জনসভায় প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়া হয়নি। ভিডিওটি বিকৃত করে প্রকাশ করা হয়েছে।

জানতে চাইলে আব্দুল কুদ্দুস এমপি বলেন, উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে বাধাগ্রস্থ করতেই মেয়র সংগঠন বিরোধী কাজ করছেন। আমাকে প্রকাশ্য জনসভায় সপরিবারে হত্যার হমকি দিয়েছেন জনগন সে ভিডিও টি দেখেছেন তার জবাব এলাকার জনগনই দিবেন।

আপনার মতামত লিখুন :