বাজেট আসে বাজেট যায় উন্নয়নের ছোঁয়া নাই

পুরাতন ভবনেই চলে ইউপির কার্যক্রম

মোঃ মাজেম আলীমোঃ মাজেম আলী
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২৬ PM, ২৯ জুন ২০২২

রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধি. ট্যাক্স পরিশোধ কর, ইউনিয়ন পরিষদ সেবা গ্রহণ করুন এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে রৌমারী উপজেলার ৫ নং যাদুরচর ইউনিয়ন পরিষদের ২০২২-২০২৩ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার দুপুর ১২ টার দিকে ইউনিয়ন পরিষদে সামনে ইউনিয়ন পরিষদের আয়োজনে ও সংগো প্রকল্পের সহযোগীতায় প্রধান অতিথি সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আজিজুর রহমান সভাপতি উপজেলা বিএনপি এবং ইউপি চেয়ারম্যান সরবেশ আলীর সভাপতিত্বে উম্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন ইউপি সচিব মজিবর রহমান।

এ সময় যাদুরচর ইউনিয়ন পরিষদের ২০২২-২০২৩ অর্থ বছরের জন্য বাজেট স্বাগত বক্তব্যে বিস্তারিত তুলে ধরেন ইউপি সচিব মজিবর রহমান। এতে রাজস্ব আয় ধরা হয়েছে ১০ লক্ষ ৬ হাজার ২৭৬ টাকা, উন্নয়ন আয় ধরা হয়েছে ৩ কোটি ২৭ লক্ষ ৬২ হাজার ৬৫০ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১০ লক্ষ ৬ হাজার ২৭৬ টাকা এবং উন্নয়ন তহবিলে ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৩৯ লাখ ৪৩ হাজার ৯৫০ টাকা। উদ্বৃত্ত ৭৫ হাজার ১০০ টাকা।

আরও যারা উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা এনামূল হক মান্নান মাষ্টার, নাসির উদ্দিন ইমাম যাদুরচর জামে মসজিদ, নজরুল ইসলাম কো-অর্ডিনেটর সংগো প্রকল্প, মতিয়ার রহমান মতি সভাপতি যাদুরচর বিএনপি, ইউপি সদস্য সদস্যাসহ গুটি কয়েকজনের উপস্থিতিতে এ বাজেট সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সাবেক চেয়ারম্যান আজিজুর রহমানসহ বক্তাগণ ক্ষোভের সাথে বলেন, উম্মুক্ত বাজেট ঘোষানার সময় অতিতের উন্নয়নের চিত্র গুলো তুলে ধরার কথা থাকলেও সে গুলো দেখা যায়নি।

তবে এবিষয়ে চেয়ারম্যান সরবেশ আলী বলেন দরকার ছিলো ভুল হয়েছে আগামীতে দেওয়া হবে। ২২/২৩ অর্থবছরের উম্মুক্ত বাজেটে দেখানো হয়েছে ৩ কোটি ২৭ লক্ষ্য ৬২ হাজার টাকা। বক্তাগণ আরো বলেন, যাদুরচর ইউনিয়ন পরিষদের ভবনসহ নানা সমস্যার বিষয়গুলো উপস্থাপন করা হয়। অনিয়মের রোষানলে উন্নয়ন থেকে পিছিয়ে পরেছে যাদুরচর ইউনিয়নের উন্নয়ন কর্মকান্ড।

এলাকাটি দেশ স্বাধীনের ৫০টি বছর অতিবাহিত হলেও একটানা ৩ বারের চেয়ারম্যান কোন উন্নয়নের ছোয়াও লাগাতে পারেনি ইউনিয়নে। বর্তমানে উন্নয়নের ছোয়ার বাইরে যাদুরচর ইউনিয়ন।

আপনার মতামত লিখুন :