রৌমারীতে কিশোর কিশোরী ক্লাবের সাংস্কৃতিক অনুষ্ঠান

মোঃ মাজেম আলীমোঃ মাজেম আলী
  প্রকাশিত হয়েছেঃ  ১০:১০ PM, ০৬ অগাস্ট ২০২২

রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধি

কুড়িগ্রামের রৌমারীতে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে এবং উপজেলার ৬ টি কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের শিক্ষার্থী শিক্ষকের অংশগ্রহনে তৃণমুল মানুষের জন্য শিল্প সংস্কৃতি শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শনিবার (৬ আগস্ট) বিকাল ৩ টার দিকে উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি ও উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম রাসেল এর অংশ গ্রহণে এবং উপজেলা কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের জেন্ডার প্রোমোটার মাসুদ পারভেজ রুবেল এর সঞ্চালনায় উপজেলা অফিসার্স ক্লাবে আলোচনার মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়।

এসময় আরও যারা উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন আক্তার, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার মোক্তার হোসেন, রৌমারী মহিলা ডিগ্রি কলেজ প্রভাষক ও উপজেলা প্রেসক্লাবের সহ সভাপতি আকতারুজ্জান, রৌমারী সরকারি ডিগ্রি কলেজ প্রভাষক আনজুমান আরা, রৌমারী আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুল ইসলাম, ছয়টি ইউনিয়ন কিশোর কিশোরী ক্লাবের শিক্ষক শিক্ষিকা, কিশোর কিশোরী ক্লাবের শিক্ষার্থী, অভিভাবকসহ আরও অনেকে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশরাফুল আলম রাসেল (ভারপ্রাপ্ত) বলেন, আমি আগে এই কিশোর কিশোরী ক্লাব সম্পর্কে বেশি কিছু জানতাম না। পরে জানার পর আমার অনেক ভালো লেগেছে। তবে জীবনের জন্য দরকারি নানা বিষয় যেমন: বয়ঃসন্ধিকালের সমস্যা কীভাবে মোকাবিলা করা যায়, শিশুবিবাহ, যৌতুক, নারী নির্যাতন, শিশু পাচার, এইডস কীভাবে প্রতিরোধ করা যায় ইত্যাদি বিষয়ে শিক্ষার্থীদের শেখাতে হবে। রৌমারী কিশোর কিশোরী ক্লাবের শিক্ষার্থীরা এতো সুন্দর গান গাইতে পারে তা দেখে আমি অভিভূত।

রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ভারপ্রাপ্ত মাহমুদা আক্তার স্মৃতি বলেন, কিশোর-কিশোরীদের জীবনমানের উন্নয়নে সরকারি ও বেসরকারিভাবে বেশ বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়। এসব কর্মসূচির মাধ্যমে কিশোর-কিশোরীরা উপকৃত হচ্ছে। ভবিষ্যৎ প্রজন্মকে বিশেষ করে নারীসমাজকে সঠিকভাবে গড়ে তুলতে এবং পারিবারিক বৈষম্যের শিকার কিশোরীদের সমাজের উন্নয়নের মূলধারায় অন্তর্ভুক্ত করতে সরকার দেশের বিভিন্ন জেলা উপজেলায় এসব ক্লাব স্থাপন করেছেন। আশা করছি এই শিশুরা আগামী দিনে আরও ভালো কিছু করবে।

নানা আলোচনার মাধ্য দিয়ে উপজেলার ছয়টি ইউনিয়নের কিশোর কিশোরী ক্লাবের শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিযোগিতায় আবৃত্তি, সংগীত ও নৃত্য প্রদর্শন করা হয়।পর বিজয়ী প্রতিযোগিতাদের
মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

আপনার মতামত লিখুন :