বিএনপি কার্যালয়ে ককটেল ও পেট্রোল বোমা উদ্ধার

বনলতা নিউজ ডেস্ক.বনলতা নিউজ ডেস্ক.
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৪৬ AM, ২০ নভেম্বর ২০২২

  1. লালপুর (নাটোর) প্রতিনিধি.নাটোরের লালপুর উপজেলা ও পৌর বিএনপির কার্যালয়ে অভিযান চালিয়ে ককটেল ও পেট্রোল বোমা উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (১৯ নভেম্বর ২০২২)  রাতে উপজেলার গোপালপুর বাজার বটতলার উপজেলা ও পৌর বিএনপির কার্যালয়ে এ ঘটনা ঘটে।
লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান বলেন, শনিবার রাত পৌনে ৯টার দিকে ছাত্রলীগ ও যুবলীগের কয়েকজন কর্মী আজিমনগর স্টেশন থেকে গোপালপুর বাজার বটতলার পৌর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে দিয়ে যাচ্ছিলেন। এ সময় বিএনপি অফিস থেকে তাদেরকে গালিগালাজ করা হয়। ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা অফিসের সামনে রুখে দাঁড়ালে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটলে হট্টগোল শুরু হয়। বিস্ফোরনের শব্দ শুনে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভ মিছিল করেন। এ সময় যুবলীগ কর্মী নেওয়াজ শরীফ বিকি আহত হন। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (বড়াইগ্রাম সার্কেল) মো. শরীফ আল রাজীবসহ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে অফিসে তল্লাশী করে বাঁশের লাঠি, গেটের সামনে থেকে একটি ব্যাগে থাকা ৫টি ককটেল ও ২টি পেট্রোল বোমা এবং বিস্ফোরিত ককটেলের খোসা উদ্ধার করেন।
গোপালপুর পৌর বিএনপির আহবায়ক ও সাবেক মেয়র নজরুল ইসলাম মোলাম বলেন, গত ১৫ নভেম্বর ২০২২ দিবাগত রাত ৯ টার দিকে গোপালপুর বাজার বটতলার পৌর বিএনপির দলীয় কার্যালয়ে কয়েকজন যুবলীগ নেতা-কর্মী অতর্কিত হামলা চালিয়ে ভাংচুর করে। এ সময় হামলা থেকে বাঁচতে ঘটনাস্থল থেকে পালিয়ে রক্ষা পান।
গোপালপুর পৌর যুবলীগের সভাপতি নাজমুল হোসেন বলেন, নাশকতা সৃষ্টির জন্যেই বিএনপির সন্ত্রাসীরা তাদের কার্যালয় পেট্রোল বোমা ও ককটেল জমা করে রেখেছিল। পুলিশ এসে তা উদ্ধার করেছে। আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় মহাসমাবেশ উপলক্ষে অস্থির পরিবেশ সৃষ্টির জন্যই বিএনপির সন্ত্রাসীরা এমনটা করছে বলে তাদের ধারণা।
বিএনপির মানবাধিকার বিষয়ক কমিটির সদস্য, বিএনআরসি এডিটরিয়াল বোর্ডের সদস্য ও ঢাকা সুপ্রীম কোর্টের আইনজীবী ফারজানা শারমিন পুতুল বলেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহীর সম্মেলন বাধাগ্রস্থ করতে ষড়যন্ত্রমূলক বিএনপির ওপর অভিযোগ আনা হয়েছে। হামলা-মামলায় বিএনপিকে দমিয়ে রাখা যাবে না। বিজয় ছিনিয়ে আনতে সব ষড়যন্ত্র প্রতিহত করতে তাঁরা প্রস্তুত রয়েছেন।
অতিরিক্ত পুলিশ সুপার (বড়াইগ্রাম সার্কেল) মো. শরীফ আল রাজীব বলেন,  এ ঘটনায় পুলিশ ও যুবলীগ কর্মী নেওয়াজ শরীফ বিকি বাদি হয়ে ৮জন এজাহার নামীয়সহ অজ্ঞাত ২০/২৫ জনের বিরুদ্ধে লালপুর থানায় পৃথক দুটি মামলা করেছেন।

আপনার মতামত লিখুন :